Sylhet Today 24 PRINT

এক গোলে দুই দলের বিদায়

ক্রীড়া প্রতিবেদক |  ২০ জুন, ২০১৮

লুইস সুয়ারেজের করা একমাত্র গোলে সৌদি আরবের বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পেয়েছে উরুগুয়ে। সেই সাথে টানা দুই ম্যাচ হারার বেদনা নিয়ে রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে গেল সৌদি আরব, একই পথ ধরল মিশরও।

বুধবার রোস্তভে 'এ' গ্রুপের ম্যাচে ৫৪ শতাংশ বল ধরে খেলেছে সৌদি আরব। উরুগুয়ের গোল মুখে মোট চারটি আক্রমণ করেছে সৌদি। কিন্তু উরুগুয়ে আক্রমণ তুলতে পেরেছে মাত্র দুটি। তার মধ্যে গোল দিয়ে দিয়েছে একটিতে।

ম্যাচের ১৩ মিনিটের মাথায় উরুগুয়ে তারকা কাভানি প্রথম আক্রমণ করেন। এরপর আর ভয় ধরানোর মতো আক্রমণ করতে পারেনি দুটি বিশ্বকাপ জয়ী দলটি।

এক গোল খেয়ে যাওয়ার পর ২৭ মিনিটে বাহারবি সৌদির পক্ষে ভালো একটি আক্রমণ করে। কিন্তু গোল মুখ পর্যন্ত নিয়ে যেতে পারেননি। ৩৮ মিনিটে আল দাওসারি বক্সের ৩০ গজ দুর থেকে জোরালো এক শট নেন। কিন্তু তা বাইরে দিয়ে যায়। এর বাইরে সৌদি আরব ভালো কিছু বল ধরে উরুগুয়ের বক্সের নিকটে চলে আসে কিন্তু পরিকল্পিত আক্রমণ করে তা গোলে শট নিতে পারেনি।

দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে সানচেজ গোল ব্যবধান ২-০ করার দারুণ এক সুযোগ পায়। ফ্রি কিক থেকে কাভানির পা হয়ে ফাকায় বল পায় সানচেজ। কিন্তু তিনি ব্যবধান বাড়াতে পারেননি। ৮০ মিনিটে আবার এক সুযোগ পায় উরুগুয়ে। সেটাও ব্যর্থ হয়। ৮৬ মিনিটে কাভানির দারুণ এক সুযোগ মিস করে। সৌদি রক্ষণের ভুলে বল নিয়ে ঢুকে পড়েন পিএসজি স্ট্রাইকার। গোলে শটও নেন। কিন্তু ব্যবধান দ্বিগুন করতে পারেননি। শেষ মেষ ১-০ গোলের জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে গেল উরুগুয়ের। আর শুরুর দুই ম্যাচ হেরে মিসরের সঙ্গে বিদায় হয়ে গেল সৌদি আরবও।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.