Sylhet Today 24 PRINT

গোল্ডেন বুটের লড়াইয়ে রোনালদোর পাশে লুকাকু

স্পোর্টস ডেস্ক |  ২৪ জুন, ২০১৮

শক্তিশালী দলের মতোই শুরুতেই ঝড় তুলে বেলজিয়ানরা। ছোট ছোট পাসে পৌঁছে যায় তিউনিশিয়ার বার পোস্টের প্রান্তে। মাঠের একেবারে সাইডলাইন থেকে স্টেপওভার করে হঠাৎ চোরা গতিতে হানা দেয় বেলজিয়ামের আক্রমণভাগ। ডিফেন্ডাররা ফাউল করতে বাধ্য হয়। পেনাল্টি পায় বেলজিয়াম। বাম পোস্টে জমি ঘেঁষা শটে গোলকিপারকে পরাস্ত করেন বেলজিয়ান অধিনায়ক এইডেন হ্যাজার্ড ।

প্রথম ম্যাচে নবাগত পানামাকে ৩-০, পরের ম্যাচে তিউনিশিয়াকে ৫-২! দুরন্ত গতিতে ছুটছে রেড ডেভিলসরা। না শনিবারের ম্যাচের পর আর বোধহয় ডার্ক হর্স নয়, তাদের বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদারই বলে দেয়া যায়। অনেকে হয়তো বলবেন, হারিয়েছে তো ছোট দুই দলকে। তবে এই বিশ্বকাপে এইসব পচা শামুকেই তো পা কাটতে দেখা যাচ্ছে বড় দলগুলোকে।

সেখানে আগের ম্যাচে পানামা রক্ষণ জমাট করে খেলেছিল। প্রথমার্ধে গোলই পায়নি ইউরোপের দলটি। শেষ পর্যন্ত অবশ্য ৩-০ গোলে জেতে তারা। এই ম্যাচে তিউনিশিয়া কিন্তু আক্রমণাত্মক ফুটবলই খেললো। তাতে একটু জায়গা পেতেই তিউনিশিয়াকে ঝলসে দিল বেলজিয়ানরা।

এদিন ‍দুটি গোল করেন দলপতি হ্যাজার্ড। চেলসি তারকার সঙ্গে আরও দুটি গোল করেছেন পানামার বিপক্ষে প্রথম ম্যাচের জয়ের নায়ক রুমেলু লুকাকু। এদিন ম্যাচের ১৬তম মিনিটে নিজের প্রথম ও দলের দ্বিতীয় গোলটি করেন। মার্টিন্সের থ্রু ধরে কোনাকুনি শটে বল জালে জড়ান ম্যানচেস্টার ইউনাইটেডের এই স্ট্রাইকার।এর পর সংযুক্ত সময়ে নিজের দ্বিতীয় গোল করে যান লুকাকু।

এই গোলের মাধ্যমে চলতি বিশ্বকাপে ক্রিশ্চিয়ানো রোনালদোর পাশে সেরা গোলদাতার দৌড়ে নিজের নাম বসালেন ২৫ বছর বয়সী এই তারকা। দুই ম্যাচে চার গোল পেলেন এই বেলজিয়ান। গোল্ডেন বুট পাওয়ার তালিকায় সমান চার গোলে নিয়ে রয়েছেন পর্তুগিজ মহারাজ।

দুই ম্যাচে তিনটি করে গোল করে তালিকার দ্বিতীয় স্থানে আছেন, রাশিয়ার ডেনিস চেরিশেভ, দিয়েগো কস্তা (স্পেন)। দুটি করে গোল দিয়ে সেরা গোলদাতার তালিকার তৃতীয় স্থানে রয়েছেন মোট ৭ জন। তারা হচ্ছেন ফিলিপে কুতিনহো (ব্রাজিল), হ্যারি কেন (ইংল্যান্ড), এইডেন হ্যার্জাড (বেলজিয়াম), লুকা মড্রিচ (ক্রোয়েশিয়া), আহমেদ মুসা (নাইজেরিয়া), মাইল জেডিনাক (অস্ট্রেলিয়া) এবং আরটেম ডিজুবা (রাশিয়া)।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.