Sylhet Today 24 PRINT

‘বিশ্বকাপ না জিতে অবসর নিতে চাই না’

স্পোর্টস ডেস্ক |  ২৪ জুন, ২০১৮

এবারের বিশ্বকাপ দিয়েই নিজের ক্যারিয়ারে চারটি বিশ্বকাপ খেলছেন মেসি। কিন্তু বয়স কি আর থেমে আছে? রোববারই ৩০ পেরিয়ে ৩১ বছরে পা দিয়েছেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। নিজের জন্মদিনে বিশ্বকাপ জয়ের স্বপ্নের কথা জানালেন মেসি।

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডের স্বপ্ন এখনও ভাগ্যের ওপর ঝুলছে। তবে মেসির কথাই স্পষ্ট দ্বিতীয় রাউন্ড তো বটেই ফাইনাল খেলতে চান তিনি। আর এবার না হলে কাতার বিশ্বকাপেও দলের হয়ে অংশ নিতে চান বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার।

আর্জেন্টিনা দলে এখন গৃহবিবাদ চলছে। আর্জেন্টাইন সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, নাইজেরিয়ার বিপক্ষে নিজেদের টিকে থাকার লড়াইয়ে দল বাছাই করবেন মেসিরা। দলের ওপর কোচ হোর্হে সাম্পাওলির কোন নিয়ন্ত্রণ থাকবে না ওই ম্যাচে। আর তাই মেসির ওপর এমনিতেই দায়িত্ব চলে আসে। ডেইলি মেইলের খবর অনুযায়ী, আর্জেন্টিনা দলে নাকি এরই মধ্যে গতি এসে গেছে।

জন্মদিনে মেসি বিশ্বকাপ জয়ের ইচ্ছের কথা জানিয়ে বলেন, ‘আমি বিশ্বকাপ না জিতে অবসর নিতে চাই না।’ এই কথা থেকেই অনেক কিছু বোঝা যায়। আর্জেন্টিনার জন্য বিশ্বকাপ কেমন তা এটা থেকেই বুঝে নেওয়ার কথা। আমার জন্যও তাই। বিশ্বকাপ জেতার স্বপ্নটা আমার মধ্যে সবসময়ই ছিল । শিরোপাটা জয়ের অনুভূতি কেমন আমি তা ছুঁয়ে দেখতে চাই।’

বিশ্বকাপের ট্রফি জিতেছেন এমন স্বপ্ন দেখেন জানিয়ে মেসি বলেন, ‘আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছে এমন এক মুহূর্তের কথা ভাবলেই আমার গায়ের লোম দাঁড়িয়ে যায়। বিশ্বকাপ জয়ের উন্মাদনা কয়েক কোটি আর্জেন্টিনার মানুষকে আনন্দে ভাসাবে। সুতরাং আমি ওই স্বপ্নটা ছুড়ে ফেলতে চাই না।’

অবসরে যাওয়ার ব্যাপারে মেসি বলেন, ‘আমি গুরুত্বপূর্ণ অনেক শিরোপা জিতেছি। কিন্তু দেশের জন্য বিশ্বকাপ না জিতে অবসর নিতে চাই না।’ রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা আছে খাদের কিনারে। সেখান থেকে দলকে বাঁচিয়ে মেসি নিশ্চয় অনেক দূর যেতে চাইবেন। আর এবার না হলে ২০২২ সালে কাতার বিশ্বকাপের জন্য অপেক্ষা করতে হবে মেসিকে। তখন তার বয়স হবে ৩৫ বছর। মেসির জন্য তাই ‘বিশ্ব জয়ের এই তো সময়’।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.