Sylhet Today 24 PRINT

ফ্রিতে আর্জেন্টিনাকে কোচিং করাতে চান ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক |  ০৪ জুলাই, ২০১৮

২০১০ বিশ্বকাপে আর্জেন্টিনা দলের ভার ছিল তার হাতেই। কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকা গিয়ে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালেও তুলেছিলেন, কিন্তু জার্মানির কাছে বিধ্বস্ত হয়ে আর সেমিফাইনালে ওঠা হয়নি। তিনি তো তবু কোয়ার্টার পর্যন্ত গিয়েছিলেন, সাম্পাওলি সেটিও পারেননি।

শনিবার কাজান অ্যারেনায় শেষ ষোলোয় ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় আর্জেন্টিনা। নিজের দেশের অন্য সব ম্যাচের মতো এটিতেও গ্যালারিতে উপস্থিত ছিলেন ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতা দলের অধিনায়ক ম্যারাডোনা।

২০২২ সাল পর্যন্ত হোর্হে সাম্পাওলির সঙ্গে চুক্তি থাকলেও এমন বিপর্যয়ের পর দলের দায়িত্ব নিতে ইচ্ছুক কি-না এমন প্রশ্নের জবাবে ভেনেজুয়েলার একটি টেলিভিশন শোতে ম্যারাডোনা বলেন, “হ্যাঁ, আর আমি এটা বিনামূল্যেই করতে চাই। প্রতিদানে আমি কিছুই চাই না।”

সাম্পাওলির কোচিং দর্শন নিয়ে শুরু থেকেই অসন্তুষ্ট ম্যারাডোনা। এমনকি বিশ্বকাপের আগে তো এমনটাও বলেছিলেন, একটি ম্যাচও জিততে পারবে না আর্জেন্টিনা। ম্যাচ একটি জিতলেও শেষ পর্যন্ত বেশিদূর এগোতে পারেনি লা আলবিসেলেস্তেরা।

নিজের ভবিষ্যদ্বাণী সত্য প্রমাণিত হওয়ায় খুশি হয়েছেন ম্যারাডোনা? উত্তর ম্যারাডোনার মুখেই, ‘মানুষ মনে করছে আমি খুশি হয়েছি। কিন্তু আসলে তা নয়। আমি খুবই ব্যথিত হয়েছি। আমার এটা ভেবে খারাপ লাগছে যে, এত কষ্ট করে তিলে তিলে আর্জেন্টাইন ফুটবলের জন্য যা গড়ে তুলেছি আমরা, সেগুলো এত সহজেই ধ্বংস হয়ে গেল।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.