Sylhet Today 24 PRINT

ইংল্যান্ডের পেনাল্টিতে কেইনেরই দোষ দেখছেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক |  ০৫ জুলাই, ২০১৮

শেষ ষোলোর ম্যাচে হ্যারি কেইনের পেনাল্টিতে প্রথমে এগিয়ে যায় ইংল্যন্ড। এরপর ওই গোল শোধ করে কলম্বিয়া। ম্যাচ নিষ্পত্তি হয় টাইব্রেকারে, যেখান থেকে ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে ওঠে ইংলিশরা। এমন ম্যাচে হ্যারি কেইনের পেনাল্টিতে এবারের বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতারই দোষ দেখছেন আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা।

ম্যারাডোনার দাবি ওটা হ্যারি কেইনেরই ফাউল। এজন্যে দায় দিচ্ছেন তিনি রেফারির। রেফারি কেন প্রযুক্তির আশ্রয় নিলেন না, প্রশ্ন তার। তার দাবি, ইংলিশদের এই জয়ের পেছনে কলকাঠি নেড়েছেন যুক্তরাষ্ট্রের রেফারি মার্ক গেইগার।

মঙ্গলবার রাতে শেষ ষোলোর ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে টাইব্রেকারে ৪-৩ গোলে জয় পায় ইংল্যান্ড। এর আগে ম্যাচটি ১-১ গোলে সমতা ছিল। প্রথমে পেনাল্টি থেকে হ্যারি কেইনের গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। যোগ করা সময়ে কলম্বিয়াকে সমতায় ফেরান ইয়েরি মিনা।

খেলা শেষে এক টিভি চ্যানেলে ম্যারাডোনা বলেন, ‘আজ একটা বিশাল ডাকাতি দেখলাম। এ ব্যাপারে আমি পরিষ্কার। কলম্বিয়ার মানুষের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। কলম্বিয়ার মানুষের বোঝা উচিত, এই হারের জন্য তাদের দেশের ফুটবলাররা দায়ী নয়।’

আর্জেন্টাইন কিংবদন্তির মতে, কেইন নিজেই ফাউল করেছিলেন। গেইগার কেন ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিলেন না, তা নিয়েও প্রশ্ন তুলেছেন ম্যারাডোনা, ‘ওটা ফাউল ছিল না। আমি বলব, দোষটা পুরোপুরি কেইনের। সে নিজেই সানচেজকে জড়িয়ে ধরেছিল। তারপরে ইচ্ছাকৃতভাবে পড়ে যায়। রেফারি অন্যদিকে তাকিয়ে ছিল। যখন মাথা ঘোরায়, তখন হ্যারি কেইন মাটিতে পড়ে। আমি জানতে চাই, রেফারি কেন ভিডিও প্রযুক্তির সাহায্য নেয়নি? এই রেফারি হয়তো বেসবল নিয়ে অনেক কিছু জানতে পারে। কিন্তু ফুটবল নিয়ে সে কিছুই জানে না। না হলে ভিএআর চাইবে না কেন?’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.