Sylhet Today 24 PRINT

ফাহিমার হ্যাটট্রিকে সেমিফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক |  ১০ জুলাই, ২০১৮

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের মেয়েদের হয়ে ফাহিমার করা প্রথম হ্যাটট্রিকে আরব আমিরাতকে ৮ উইকেটে বিশ্বকাপ বাছাই পর্বের সেমি ফাইনালে পৌঁছেছে টাইগ্রেসরা।

নারী বিশ্বকাপের বাছাইপর্বের ১১তম ম্যাচে আরব আমিরাতের দেওয়া ৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭৯ বল হাতে রেখেই ৮ উইকেটের বড় ব্যবধানে জিতে গেছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা।

ইউট্রেখটে টস জিতে আরব আমিরাতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। আমিরাতের দুই ওপেনার ৬.৫ ওভার পর্যন্ত বাংলাদেশের বোলারদের অপেক্ষায় রেখেছিলেন, যদিও সপ্তম ওভারের শেষ বলে রুমানার থ্রোতে চামানি সেনেভিরত্না রান আউট হলে ভাঙে আমিরাতের ওপেনিং জুটি।

এরপরই শুরু হয় আরব আমিরাত খেলোয়াড়দের আসা-যাওয়ার মিছিল। বাংলাদেশের তিন স্পিনারের নিয়ন্ত্রিত বোলিংয়ে দিশেহারা মধ্যপ্রাচ্যের দেশটির ব্যাটাররা। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে ওপেনার ইশা রোহিতের ব্যাট থেকে, ৩৫ বলে ১ চারে করেন ১৮ রান।

ফাহিমা খাতুন ৪ ওভারে ৮ রান খরচে ক্যারিয়ারসেরা বোলিংয়ে পেয়েছেন ৪ উইকেট। এছাড়া রুমানা ২ ওভারে ৪ রান দিয়ে নেন ২ উইকেট। আর ২.২ ওভার বল করে ২ রান দিয়ে ২ উইকেট শিকার নাহিদা আক্তারের।

৪০ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে কিছুটা পরীক্ষা-নিরীক্ষা করা হয় ব্যাটিং অর্ডারে। এদিন শামিমার বদলে ওপেনিংয়ে নামেন নিগার সুলতানা। অবশ্য এই ওপেনিং জুটি খুব একটা সফল হয়নি। দলীয় ১৩ রানে ফিরে যান ওপেনার আয়েশা (২)।

পরে নিগারের সঙ্গে জুটি বাঁধা সানজিদা জয় থেকে ৩ রান দূরে থাকতে আউট হলে দ্বিতীয় উইকেটে ২৪ রানের জুটি ভাঙে। ৩ রানের জন্য রুমানাকে নামতে হলেও বাকি কাজটুকু করেন নিগার সুলতানা। ২১ রান করে বাংলাদেশকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.