Sylhet Today 24 PRINT

গোল্ডেন বুট হ্যারি কেইনের!

স্পোর্টস ডেস্ক |  ১৫ জুলাই, ২০১৮

রাশিয়া বিশ্বকাপ আসরে দুর্দান্ত খেলেছেন ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেইন। দলকে ফাইনালে নিয়ে যেতে না পারলেও তিনি নিজে আছেন সকলের ওপরে। চলতি আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ গোল করেছেন এই ইংলিশ ফুটবলার। তাই গোল্ডেন বুট জয়ের দৌঁড়ে এগিয়ে আছেন তিনি একাই।

গ্রুপ পর্ব থেকে সেমি ফাইনাল পর্যন্ত মোট ৬টি গোল করে গোল্ডেন বুট তালিয়ায় শীর্ষে অবস্থান করছেন কেইন। তার পরেই রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও রোমেলু লুকাকু। পর্তুগাল বা বেলজিয়াম যদি ফাইনালের পথে থাকতো তবে বলা যেত এ যাত্রায় কেইনের সঙ্গী হতেন ক্রিস্টিয়ানো রোনালদো অথবা রোমেলু লুকাকু। কিন্তু তারা এখন অতীত।

তিনি যদি জিতে যান ১৯৮৬ সালের পর প্রথম গোল্ডেন বুট জেতা ইংলিশ ম্যান হবেন কেইন। ম্যারাডোনার সময়ে সর্বোচ্চ গোলদাতা ছিলেন গ্যারি লিনেকার।

যে ছয়টি গোল করে গোল্ডেন বুট জেতার সম্ভাবনা জিইয়ে রেখেছেন কেইন তার ৪টি এসেছে পেনাল্টি থেকে। একদিক থেকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কিলিয়ান এমবাপ্পে। তবুও হ্যারির কাছাকাছি যেতে তাকে করতে হবে আরও ৪ গোল। ফাইনালে যা অসম্ভব। মিরাকেল কিছু না ঘটলে এমবাপ্পে সফল হবেন না এটা অনুমেয়।

আরেকজন আছেন যার নাম গ্রিজম্যান। ফাইনালে ফ্রান্স খেলার সুযোগ পেয়েছে বলেই এদের দুজনকে গোল্ডেন বুট জেতার তালিকায় রাখছে সংশ্লিষ্টরা। এমবাপ্পে ও গ্রিজম্যানের গোল সংখ্যা তিন। আজ লুজনিকিতে তাদের মধ্যে কেউ হ্যাট্রিক গোল করলেই জায়গা পাবেন হ্যারি কেইনের পাশে।

কিন্তু সমীকরণে হিসেবে মার খেতে পারেন দুজনই। কেননা প্রত্যেকটি ম্যাচে কম সময়ের মধ্যেই গোলগুলো করেছেন ইংলিশ অধিনায়ক। তাই সোজা কথায় বলা যায় রাশিয়া বিশ্বকাপের গোল্ডেন বুটটি জিততে চলেছেন তিনিই।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.