Sylhet Today 24 PRINT

সিলেট ব্যাডমিন্টন একাডেমির ৮ বছর পূর্তিতে ‘অটাম স্ম্যাস ২০১৮’

সিলেটটুডে ডেস্ক |  ১০ আগস্ট, ২০১৮

সিলেট ব্যাডমিন্টন একাডেমির ৮ম বর্ষপূর্তি উপলক্ষে জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনাসিয়ামে শুরু হয়েছে “অটাম স্ম্যাস ২০১৮” ব্যাডমিন্ট প্রতিযোগিতা। প্রতিযোগিতায় একাডেমির ৬০ জন শার্টলার অংশগ্রহণ করেছেন।
 
শুক্রবার রাতে প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী বলেন, সিলেট ব্যাডমিন্টনের রাজধানী।ব্যাডমিন্টন খেলায় সব সময়ই সিলেটের খেলোয়াড়দের অবস্থান থাকে র্যা কিংয়ের শীর্ষে। একাধিকবার সিলেটের কৃতি খেলোয়াড়দের হাত ধরেই সিলেট জাতীয় শিরোপার স্বাদ পেয়েছে। এই ধারাবাহিকতা ধরে রাখতে সিলেট ব্যাডমিন্টন একাডেমিকে আরো বলিষ্ট ভূমিকা রাখতে হবে।

একাডেমির পরিচালক শিব্বির আহমদের সভাপতিত্বে ও একাডেমির উপদেষ্টা আব্দুল আলিম শাহ’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাফুফের পরিচালক ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম বলেন, সিলেট জেলা ক্রিড়া সংস্থা সিলেটের শর্টলারদের অনুশিলন ও পর্যাপ্ত প্রশিক্ষনের ব্যবস্থা করলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। এক্ষেত্রে বিশেষ ভুমিকা পালন করে সিলেট ব্যাডমিন্টন একাডেমির মতো সংগঠন গুলো। সিলেট ব্যাডমিন্টন একাডেমির আট বছরের সাফল্যের প্রশংসা করে তিনি বলেন, এই একাডেমির সার্বিক উন্নয়নে তিনি সহযোগিতা অব্যাহত রাখবেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের কার্যনির্বাহি কমিটির সদস্য কৃষ্ণ পদ দে, বাংলাদেশ ক্রিড়ালেখক সমিতি সিলেটের সভাপতি মান্না চৌধুরী, জেলা ব্যাডমিন্ট কমিটির সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন, যুগান্তর সিলেটের ব্যুরো চীফ সংগ্রাম সিংহ, সিলেট ব্যাডমিন্ট একাডেমির উপদেষ্ঠা ও দেশ টেলিভিশনের ব্যুরো চীফ বাপ্পা ঘোষ চৌধুরী। উপস্থিত ছিলেন সাংবাদিক আমিনুল ইসলাম রোকন ও পৃষ্টপোষক মিষ্টু দত্ত।

অনুষ্ঠানে সিলেট ব্যাডমিন্ট একাডেমির আট বছর পূর্তি উপলক্ষে “সাফল্যের আট বছর” নামে একটি প্রকাশনার মোড়ক উম্মোচন করা হয়। পরে অতিথিদের খেলার মধ্যদিয়ে টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।  

অটাম স্ম্যাশ ২০১৮ তে অংশগ্রহনকারী ৬টি দলে ১০ জন করে মোট ৬০ জন শার্টলার অংশ নিচ্ছেন। অংশগহনকারী দল গুলোর মধ্যে “আদি এন্ড সাদি রয়েল” এর পৃষ্টপোষকতা করছেন আমেরিকা প্রবাসি শামিম আহমদ, “ড্রিমল্যান্ড ফাইটার্স” এর মালিকায় রয়েছেন আহমেদ রাজি ও জাকির মুন্না, “ফ্রেন্ডস ফাইটার্স” এর সহযোগিতায় রয়েছেন আক্তারুজ্জামান ও আব্দুল হামিদ বাবু, “হোলেট আলী স্কয়ার” দলের পৃষ্টপোষক ব্যবসায়ী ফয়সল আহমদ আলী, “পিডব্লিউএস ফ্রেন্ডস শার্টলার” দলের পৃষ্টপোষকতা করছেন ব্যবসায়ী সঞ্জয় কুমার দাস ও নুর আফসার ওয়াসিম এবং “মাহতিয়া হিট স্কুয়াড” দলের মালিকানায় আছেন ফখরুল ইসলাম।

একক ও দ্বৈত ব্যাডমিন্টনে অংশ নিবে দল গুলো। এই টুর্নামেন্ট এ ১০ জন নারী শার্টলারও অংশ নিচ্ছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.