Sylhet Today 24 PRINT

তবু আশা গ্রিজম্যানের

স্পোর্টস ডেস্ক |  ০৬ সেপ্টেম্বর, ২০১৮

'দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার' পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা মেলেনি অঁতোয়ান গ্রিজমানের, তবে ফরাসি এই ফরোয়ার্ড মনে করছেন, অন্য যে কোনো সময়ের চেয়ে এবার তিনি ব্যালন ডি'অর জয়ের কাছে আছেন।

গত মে মাসে ইউরোপা লিগের ফাইনালে মার্সেইয়ের বিপক্ষে আতলেতিকোর জয়ে জোড়া গোল করেন গ্রিজমান। বড় অবদান ছিল ফ্রান্সের বিশ্বকাপ জয়েও। ক্রোয়েশিয়ার বিপক্ষে ফাইনালে একটিসহ মোট চারটি গোল করেন ২৭ বছর বয়সী এই খেলোয়াড়। গত মাসে আতলেতিকোর হয়ে জেতেন উয়েফা সুপার কাপ।

এসব সাফল্যেও ফিফার বর্ষসেরা ফুটবলারের তিন জনের সংক্ষিপ্ত তালিকায় ঠাঁই হয়নি গ্রিজমানের। তালিকায় আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, লুকা মদ্রিচ ও মোহামেদ সালাহ।

এই তালিকায় বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের কোনো খেলোয়াড় না থাকাটাকে অস্বাভাবিক লাগছে গ্রিজমানের কাছে। তবে তার বিশ্বাস, এবার অন্য সময়ের চেয়ে ব্যালন ডি'অর জয়ের খুব কাছে আছেন তিনি। দুই বছর আগে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরো ফাইনালে হেরে এই পুরস্কারের লড়াইয়ে তৃতীয় হয়েছিলেন গ্রিজমান।

ব্যালন ডি'অর নিয়ে গ্রিজমান বলেন, "আমি এটা নিয়ে ভাবি, বিশেষ করে আমি যখন এটার আরও কাছে চলে এসেছি। ২০১৬ সালে আমি যখন তৃতীয় হয়েছিলাম, সেবার দুটি ফাইনালে হেরেছিলাম। এবার আমি তিনটি ফাইনালে জিতেছি।"

"ব্যালন ডি'অর একটা মর্যাদাপূর্ণ পুরস্কার। একজন খেলোয়াড়ের জন্য এটা সর্বোচ্চ সীমা। এর চেয়ে আর ভালো কিছু নেই, উচ্চতর কিছু নেই।"

"আমি তিনটা ট্রফি জিতেছি। ফল নির্ধারক মুহূর্তগুলোতে আমি গুরুত্বপূর্ণ ছিলাম। তবে এটা আমার ভোট নয়।"

ফিফার সংক্ষিপ্ত তালিকা থেকে নিজের বাদ পড়া প্রসঙ্গে গ্রিজমান বলেন, "এটা উদ্ভট। এটা একটা ট্রফি যা ফিফা দেয়, তাই না? আর বিশ্বকাপ ফিফা আয়োজন করে, হ্যাঁ? আমরা বিশ্বকাপ জিতেছি কিন্তু সেখানে ফ্রান্সের কেউ নেই। এটা পছন্দের ব্যাপার তবে সেখানে কোনো বিশ্ব চ্যাম্পিয়নের না থাকাটা বিস্ময়কর।"

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.