Sylhet Today 24 PRINT

স্কটল্যান্ডের জালে বেলজিয়ামের ৪ গোল

স্পোর্টস ডেস্ক |  ০৮ সেপ্টেম্বর, ২০১৮

স্কটল্যান্ডকে চার গোলে হারিয়েছে বেলজিয়াম। রাশিয়া বিশ্বকাপে দারুণ ফুটবল খেলা এদেন আজার, রোমেলু লুকাকুরা ধরে রাখলেন ছন্দ। তাতে ঘরের মাঠে উড়ে গেল স্কটল্যান্ড।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে লুকাকু দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন আজার। দ্বিতীয়ার্ধে বদলি নেমে জোড়া গোল করে দলকে বড় জয় এনে দেন মিচি বাতসুয়াই।

খেলার ধারার বিপরীতে এগিয়ে যাচ্ছিল স্কটল্যান্ড। জন ম্যাকগিনের শট ঠিক মতো ফেরাতে পারেননি থিবো কর্তোয়া। তার দু পায়ের ফাঁক গলে বল যাচ্ছিল জালের দিকে। তবে রিয়াল মাদ্রিদ গোলরক্ষক দ্বিতীয় প্রচেষ্টায় বল নিয়ন্ত্রণে নেন।

২৮তম মিনিটে এগিয়ে যায় বেলজিয়াম। লুকাকুর গোলে বড় দায় আছে ম্যাকগিনের। গড়িয়ে তাকে বল বাড়ান স্কটল্যান্ডের গোলরক্ষক ক্রেইগ গর্ডন। প্রথম স্পর্শের পরেই বলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন ম্যাকগিন। ডি-বক্সে মের্টেন্সের কাছ থেকে বল পেয়ে বাকিটা সহজেই সারেন ম্যানচেস্টার ইউনাইটেডে ফরোয়ার্ড লুকাকু।

৩৯তম মিনিটে একটুর জন্য দ্বিগুণ হয়নি ব্যবধান। আজারের কর্নারে ভিনসেন্ট কোম্পানির হেড ব্যর্থ হয় ক্রসবারে লেগে।

৪৪তম মিনিটে মের্টেন্সের ক্রসে আজারের দারুণ হেড কোনোমতে ফেরান গর্ডন। ফিরতি বলে খুব কাছ থেকে লুকাকুর শট ব্যর্থ হয় বারে লেগে।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ব্যবধান বাড়ায় বেলজিয়াম। ডি-বক্সে ডান পায়ে বল নিয়ন্ত্রণে নিয়ে বাম পায়ের বুলেট গতির শটে জাল খুজে নেন আজার।

৫২তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফেলেন বাতসুয়াই। এক সতীর্থকে বল দিতে চেয়েছিলেন চার্লি মালগ্রিউ। মাঝপথে পেয়ে যান আজার। একটু এগিয়ে তিনি বল বাড়ান বাতসুয়াইকে। তার গড়ানোর শট ফেরানোর কোনো সুযোগই ছিল না গোলরক্ষকের।

আট মিনিট পর আবার জালের দেখা পান চেলসি থেকে ধারে ভালেন্সিয়ায় খেলা বাতসুয়াই। এই গোলেও বড় দায় স্কটল্যান্ডের রক্ষণের। নিজেদের অর্ধে রায়ান জ্যাক বল হারালে পেয়ে যান বাতসুয়াই। গড়ানো শটে বাকিটা সহজেই সারেন এই ফরোয়ার্ড।

একই দিন প্রীতি ম্যাচে কোস্টা রিকাকে ২-০ গোলে হারিয়েছে দক্ষিণ কোরিয়া। চীনকে ১-০ গোলে হারিয়েছে কাতার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.