Sylhet Today 24 PRINT

অনন্য তামিম, অনুসরণীয় তামিম

ক্রীড়া প্রতিবেদক |  ১৫ সেপ্টেম্বর, ২০১৮

তৃতীয় আম্পায়ার লালবাতি টিপলেন। মোস্তাফিজুর রহমান রান আউট। নবম উইকেটের পতন ঘটলো বাংলাদেশের। শ্রীলংকা দলের সবাই ভেবে নিলেন বাংলাদেশের ইনিংস শেষ। কেউ কেউ মাঠ ছেড়ে হাঁটাও ধরলেন।

সাজঘরে দাঁড়িয়ে গেলেন বাংলাদেশ দলের সদস্যরাও। সম্ভবত সেঞ্চুরিয়ান মুশফিককে অভিনন্দন জানাতে। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে মাঠে নামলেন তামিম ইকবাল।

ইনিংসের ৩য় ওভারেই হাত আঘাত পেয়ে যাকে হাসপাতালে যেতে হয়েছিলো। যার এশিয়া কাপ শেষ বলেই জানিয়ে দিয়েছিলেন চিকিৎসকরা। অথচ সবাইকে বিস্মিত করে দল ও দেশের প্রতি দায়বদ্ধতার এক অনন্য নজির স্থাপন করলেন তামিম ইকবাল।

হাতে ব্যান্ডেজ নিয়েই শেষ ব্যাটসম্যান হিসেবে মাঠ নামলেন তামিম। হাতে ব্যান্ডেজের কারণে গ্লাভসই পরতে পারছেন না, ব্যাট ধরবেন কি করে! এক হাতে ব্যাট ধরেই এক বল কোনমতে আটকালেন তামিম।

এই লড়াই, এই কমিটমেন্টের কারণে টিভি ধারাভাষ্যকাদেরও প্রশংসায় ভাসছিলেন তামিম।

তামিমের এই সাহসিকতায় আরও সাহসী হয়ে উঠলেন ইতোমধ্যে সেঞ্চুরি করে বসা মুশফিকুর রহিমও। চার-ছয়ের ফুলঝুরি ছুটাতে লাগলেন তিনি। ২২৯ রানে নবম উইকেটের পতনের পর আহত তামিমের সাথে জুটি বেঁধে মুশফিক সংগ্রহ করেছেন আরও ৩১ রান। মূল্যবান ৩১ রান যোগ হয়েছে স্কোরবোর্ডে।

এই বীরত্বের আগে এশিয়া কাপটা তামিমের জন্য দুঃস্বপ্নের মতো শুরু হয়েছে। ম্যাচের শুরুতেই কব্জিতে আঘাত। পরে হাসপাতালে করা হলো স্ক্যান। যেখানে দেখা গেলো হাতের কব্জিতে চিড় ধরা পড়েছে। এশিয়া কাপেই আর হয়তো খেলতে পারবেন না তিনি। পরে টিভিতেও দেখা গেলো হাতে ব্যান্ডেজ এবং গলায় সেই হাত ঝুলিয়ে রেখেছেন তিনি।

মুশফিক দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন। তামিম করেছেন মাত্র ২। তবে এই ম্যাচে বাংলাদেশ জিতুক বা হারুক। মুশিফকের সাথে তামিমও নায়ক হয়েই থাকবেন। তার সাহসিকতা আর দলের প্রতি কমিটেমন্টের কারণে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.