Sylhet Today 24 PRINT

দক্ষিণ আফ্রিকার দরকার ১৬১ রান

সিলেটটুডে স্পোর্টস ডেস্ক |  ১০ জুলাই, ২০১৫

অভিষিক্ত কাগিসো রাবাদায় গতিতে ধসে গেলো বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। অভিষেক ম্যাচে হ্যাট্টিকসহ রাবাদা নিয়েছেন ১৬ রানে ৬ উইকেট। আর বাংলাদেশের সংগ্রহ মাত্র ১৬০। ১৬১ রানের জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা।

চতুর্থ ওভারে কাগিসো রাবাদার বলে বোল্ড হয়ে যান তামিম ইকবাল (শূন্য)। পরের বলে ফারহাদ বেহারদিনকে ক্যাচ দেন লিটন দাস (শূন্য)। পরের বলে মাহমুদউল্লাহকে (শূন্য) এলবিডব্লিউর ফাঁদে ফেলে হ্যাটট্রিকের কৃতিত্ব দেখান রাবাদা। অষ্টম ওভারে সৌম্য সরকারকে ফেরান অভিষিক্ত পেসার রাবাদা (২৭)।

মুশফিকুর রহিমকে বিদায় করে তার সঙ্গে সাকিব আল হাসানের ৫৩ রানের জুটি ভাঙেন জেপি ডুমিনি। তার বলে উড়িয়ে সীমানা ছাড়া করতে গিয়ে ইমরান তাহিরের ক্যাচে পরিণত হন ২৪ রান করা মুশফিক।

টি-টোয়েন্টি সিরিজে দুই অঙ্কে পৌঁছাতে না পারা সাব্বির রহমান ছন্দে ফিরতে পারেননি ওয়ানডে সিরিজেও। ৫ রান করে ক্রিস মরিসের বলে বোল্ড হয়ে যান এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

সাকিব আল হাসানকে (৪৮) ফিরিয়ে বাংলাদেশকে বড় একটা ধাক্কা দেন ইমরান তাহির। আউট হওয়ার পর রিভিউ নিয়েছিলেন সাকিব কিন্তু আম্পায়ারের সিদ্ধান্ত তাতে বদলায়নি।

দ্বিতীয় স্পেলে ফিরে মাশরাফি বিন মুর্তজাকে কুইন্টন ডি ককের ক্যাচে পরিণত করেন রাবাদা। বাংলাদেশের অধিনায়ককে আউট করে নিজের পঞ্চম উইকেট নেন এই পেসার। শেষ ব্যাটসম্যান হিসেবে ৩১ রান করে আউট হন নাসির হোসেন।

বাংলাদেশ দলে ফিরেছেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ ও লেগ স্পিনার জুবায়ের হোসেন। প্রথম ম্যাচে স্বাগতিকদের একাদশে জায়গা হয়নি আরাফাত সানি, রুবেল হোসেন ও এনামুল হকের।

প্রথম ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার একাদশে নেই অ্যারন ফাঙ্গিসো, ওয়েইন পার্নেল, মর্নে মরকেল ও রায়ান ম্যাকলারেন।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নেয় বাংলাদেশ। বৃষ্টির কারণে প্রায় পৌনে তিন ঘণ্টা দেরিতে শুরু হওয়া ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪০ ওভারে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.