Sylhet Today 24 PRINT

ওপেনিংয়ে লিটনের সঙ্গী হচ্ছেন শান্ত!

ক্রীড়া প্রতিবেদক |  ১৯ সেপ্টেম্বর, ২০১৮

এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। তার পরিবর্তে কে একাদশে আসছেন সেটি এখনো নিশ্চিত না হলেও গুঞ্জন শোনা যাচ্ছে তার জায়গায় ওপেনিংয়ে দেখা যেতে পারে নাজমুল হোসেন শান্তকে। আর অভিষিক্ত শান্তর সঙ্গে থাকবেন ওয়ানডেতে খুব কম অভিজ্ঞতার লিটন দাস।

এদিকে  বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মনে করেন, তামিমের পরিবর্তে যেই আসুক না কেন বড় মঞ্চে নিজেকে প্রমাণ করার বড় সুযোগ পাচ্ছেন তিনি। তাই নতুন এই ওপেনিংয়ের জুটিকে বাড়তি কোন চাপ দিতে চান না অধিনায়ক মাশরাফি মর্তুজা। তিনি বিশ্বাস করেন ওপেনিংয়ের নতুন এ জুটি জ্বলে উঠবে আগামীকালের ম্যাচে।

এশিয়া কাপের প্রথম ম্যাচেই চোটে পড়ে ছিটকে গেছেন তামিম। অন্তত চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। ওপেনিংয়ে তামিম ইকবাল ছিলেন ভরসার নাম। সৌম্য সরকার ছন্দ হারিয়ে ফেলার পর বেশ অনেকদিন থেকেই তার যোগ্য সঙ্গীর অভাবে ভুগছিল দল। এশিয়া কাপে লিটনের জন্য ছিল তামিমের সঙ্গী হওয়ার সুযোগ।

কিন্তু চোটের কারণ তামিমই ছিটকে যাওয়ায় লিটনই হয়ে যাচ্ছেন সিনিয়র। গত বছর নিউজিল্যান্ড সফরে ফাঁকতালে এক টেস্ট খেলে ফেললেও আর কোন ফরম্যাটেই অভিষেক হয়নি শান্তর। সব ঠিক থাকলেই এই তরুণই হচ্ছেন লিটনের সঙ্গী।

ম্যাচের আগের দিন লিটন এবং শান্ত দুই তরুণকে কোন বার্তা দিতে চাইলেন না অধিনায়ক, কেবল থাকতে চান পাশে, ‘কোনো বার্তা নেই। সাহায্য করার চেষ্টা করছি। বাড়তি চাপ না দিয়ে নিজেদের মতো খেলুক। ঢাকা লিগ বা বিপিএলের মতো খেলুক।’

‘ওরকম মানসিকতা নিয়ে যদি নামে, উপভোগ করে, তাহলে ভালো খেলবে বলে আমার বিশ্বাস। বিশেষ কোনো বার্তা দিতে চাই না। কারণ তাহলে চাপ নিয়ে নিতে পারে। উইকেটে গিয়ে উপভোগ করুক। সেটা যদি করতে পারে, নিজেকে যদি চ্যালেঞ্জ করতে পারে, তাহলে ভালো অবশ্যই করতে পারে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.