Sylhet Today 24 PRINT

ধোনির নেতৃত্বে দুইশতম ম্যাচ খেলছে ভারত

স্পোর্টস ডেস্ক |  ২৫ সেপ্টেম্বর, ২০১৮

৬৯৬ দিন পর আবারও ভারতের নেতৃত্বে  আবারো দেখা গেলো মহেন্দ্র সিং ধোনিকে। তাতে অধিনায়ক হিসেবে ২০০ ম্যাচ খেলার নতুন এক মাইলফলকও স্পর্শ করেছেন তিনি। ২০১৬ সনের ২৯ অক্টোবর শেষবারের মতো ভারতের অধিনায়ক হিসেবে দেখা গিয়েছিল এ উইকেটরক্ষক ব্যাটসম্যানকে। সেবার অধিনায়ক হিসেবে ছিল ধোনির ১১৯ তম ম্যাচ।

এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত হয়ে গেছে ভারতের আগেই, এর ওপর আবার প্রতিপক্ষ আফগানিস্তান। তাই দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে একাদশ সাজিয়েছে তারা। এই প্রতিযোগিতায় অধিনায়কের দায়িত্বে থাকা রোহিত শর্মার সঙ্গে সহ-অধিনায়ক হিসেবে থাকা শিখর ধাওয়ানও বিশ্রামে থাকায় দায়িত্ব ভারটা আবার ধোনির কাঁধেই দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

প্রায় দুই বছর পর অধিনায়ক হিসেবে মাঠে নেমেছেন ধোনি। ২০১৬ সালের অক্টোবরে শেষবার অধিনায়ক ধোনিকে দেখেছিল আন্তর্জাতিক ক্রিকেট। ২০১৭ সালের শুরুর দিকে আচমকা ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার পর ভারতের অধিনায়ক করা হয় বিরাট কোহলিকে। ২০১৪ সালে ধোনির টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর এই ব্যাটসম্যানই হয়েছিলেন নতুন টেস্ট অধিনায়ক।

১৯৯ ম্যাচে অধিনায়কত্ব করায় একটা আক্ষেপ হয়তো ঠিকই ছিল ধোনির মনে। আফগানিস্তানের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচে সেটি জোড়ালেন তিনি। টস হারের পর এই প্রসঙ্গে অধিনায়ক ধোনি বলেছেন, ‘সত্যি আমি জানতাম না (ম্যাচ সংখ্যায়) কোথায় দাঁড়িয়ে ছিলাম। ১৯৯ ম্যাচে অধিনায়কত্ব করেছি, তাই ২০০ পূরণ করতে এটা আমার দারুণ সুযোগ। সবই আসলে নিয়তি, যেটা আমি সবসময় বিশ্বাস করি। ২০০ পূরণ করাটা ভালো, তবে আমার মনে হয় না এটা বড় কোনও ব্যাপার।’

আন্তর্জাতিক ক্রিকেটে ২০০ ম্যাচে অধিনায়ক করা তৃতীয় খেলোয়াড় ধোনি। তার আগে অস্ট্রেলিয়ার জার্সিতে রিকি পন্টিং ও নিউজিল্যান্ডের হয়ে এই কীর্তি গড়েছিলেন স্টিফেন ফ্লেমিং।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.