Sylhet Today 24 PRINT

বাংলাদেশ-পাকিস্তান দ্বৈরথ, জিতলেই ফাইনাল

স্পোর্টস ডেস্ক |  ২৬ সেপ্টেম্বর, ২০১৮

এবারের এশিয়া কাপে কোনো সেমিফাইনাল কাগজে-কলমে নেই। সুপার ফোরের সেরা দুই দল খেলবে শিরোপা জয়ের অন্তিম লড়াই, অর্থাৎ ফাইনালে। কিন্তু সুপার ফোরের সেই লড়াইটা এমন পর্যায়ে এসে দাঁড়িয়েছে, বাংলাদেশ বনাম পাকিস্তান ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে অঘোষিত সেমিফাইনাল। আজ বুধবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান মহারণ।

সুপার ফোর পর্বের প্রথম দুই ম্যাচেই জয় দিয়ে ফাইনাল অনেকটাই নিশ্চিত করে ফেলেছে ভারত। আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচটা অবশ্য জিততে পারেননি মহেন্দ্র সিং ধোনিরা। দারুণ উত্তেজনাপূর্ণ ম্যাচটা শেষ পর্যন্ত টাই হয়েছে। অবশ্য এই ম্যাচে জিতলেও কোনো লাভ হতো না আফগানিস্তানের। কারণ, পাকিস্তান ও বাংলাদেশের কাছে দুই ম্যাচেই হেরে বিদায় আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল আফগানদের।

ফলে সমীকরণটা এমন দাঁড়িয়েছে যে বাংলাদেশ-পাকিস্তানের মুখোমুখি লড়াইয়ে জয়ী দলই পাবে ফাইনালের টিকেট।

এশিয়া কাপে এখন পর্যন্ত বাংলাদেশের পথচলাটা ছিল বেশ উত্থান-পতনের। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুটা দারুণভাবে করলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে মাশরাফিরা হেরে যান আফগানিস্তানের বিপক্ষে। তবে তার আগেই সুপার ফোর নিশ্চিত হয়ে যাওয়ায় সেই ম্যাচ নিয়ে কেউ মাথা ঘামায়নি।

তবে সুপার ফোরের ম্যাচে আফগানিস্তানকে হারাতে ভালোই ঘাম ঝরাতে হয়েছে বাংলাদেশকে। প্রায় পুরো ম্যাচেই ছিল টানটান উত্তেজনা। ২৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জয়ের প্রায় দোরগোড়ায় পৌঁছে গিয়েছিল আফগানিস্তান। তবে শেষ ওভারে দুর্দান্ত বোলিং করে বাংলাদেশকে জয়ের বন্দরে ভিড়িয়েছেন মুস্তাফিজুর রহমান। ৩ রানের জয় দিয়ে টাইগাররা টিকিয়ে রেখেছে ফাইনালে খেলার স্বপ্ন।

আর সেই স্বপ্ন বাস্তবে রূপ দেওয়ার প্রচেষ্টা নিয়ে আজ পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। শেষ পর্যন্ত সেই স্বপ্ন সত্যি হবে কি না, তা জানার জন্য অপেক্ষা করতে হবে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি শেষ হওয়া পর্যন্ত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.