Sylhet Today 24 PRINT

বড়দের শেষ করা গল্পেই যুবাদের শুরু

স্পোর্টস ডেস্ক |  ২৯ সেপ্টেম্বর, ২০১৮

একদিন আগেই যেখানে বাংলাদেশ দল ৩ উইকেটের হার দিয়ে তাদের এশিয়া কাপ মিশন শেষ করেছে ঠিক তার একদিন পরেই বাংলাদেশ যুব ক্রিকেট দলে তাদের এশিয়া কাপ মিশন শুরু করেছে ৬ উইকেটের হার দিয়ে। এ যেনো এক হারের গল্প। বড়দের শেষ করা হারের গল্প দিয়েই যুবাদের এশিয়া কাপ মিশন শুরু।

চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত যুব এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৬ উইকেটে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। শুরুতেই উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়া বাংলাদেশের যুবারা ৪৬ ওভার ৪ বল খেলে সব উইকেট হারিয়ে তোলে ১৪১ রান। জবাবে ৩৭ ওভার ৫ বলে জয় তুলে নেয় লঙ্কান যুবারা। এ জন্য তারা খরচ করেছে মাত্র ৪টি উইকেট।

শুরুতে উইকেট হারালেও তৃতীয় উইকেট জুটিতে ভালোই করেছিল বাংলাদেশি ব্যাটসম্যানরা। ওপেনার তানজিদ হাসান ৩১ বলে করেন ২৪ রান। বাংলাদেশ অধিনায়ক তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩৫ রান। শামিম হোসেন করেন ২০ রান। রিশাদ হোসেন অপরাজিত থাকেন ১৮ রানে। এছাড়া মৃত্যুঞ্জয় চৌধুরী ১২ ও শরিফুল ইসলাম করেন ১১ রান। শ্রীলঙ্কার পক্ষে দুটি করে উইকেট নেন শ্রীরত্ন, দুলসান ও ডিএন ওয়েল্লাজে।

১৪২ রানের সহজ টার্গেটে ব্যাটিংয়ে নেমে লঙ্কানদের শুরুটাও ভালো হয়নি। মাত্র দলীয় ২৮ রানেই হারায় প্রথম সারির তিন ব্যাটসম্যানকে। এরপর জুটি গড়েন ফার্নান্দো এবং সুরিয়াবান্দারা। দলীয় ১১৮ রানের মাথায় লঙ্কানরা চতুর্থ উইকেট হারায়। মৃত্যুঞ্জয় ফেরান ৯২ বলে ৩৬ রান করা সুরিয়াবান্দারাকে। ফার্নান্দো ৯৪ বলে সাতটি চার আর একটি ছক্কায় ৬৪ রান করে অপরাজিত থাকেন। সঙ্গে ১০ রানে অপরাজিত থাকেন দুলিথ। বাংলাদেশের পক্ষে আট ওভারে ২৯ রান দিয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন শরিফুল ইসলাম।

এদিকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে ৯ উইকেটের সহজ জয় পেয়েছে পাকিস্তান। এশিয়ার পুচকে দলটি প্রথমে ব্যাটিং করে মাত্র ৭৭ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন হারুন আরশাদ। পাকিস্তানের পক্ষে পাঁচটি উইকেট নেন নাসিম শাহ। জবাবে পাকিস্তান মাত্র একটি উইকেট হারিয়ে জয় পায়। দলের পক্ষে সর্বোচ্চ সংগ্রহ ৩২ রান করেন মোহাম্মদ মহসিন খান।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৪৬.৪ ওভারে ১৪১ (তানজিদ ২৪, সাজিদ ১, প্রান্তিক ৭, তৌহিদ ৩৫, শামিম ২০, আকবর ১, শাহাদাত ০, রিশাদ ১৮*, মেহেদী ১, শরিফুল ১১; কালানা পেরেরা ১/২৪, মালিঙ্গা ০/২৭, নাভিন ফার্নান্দো ১/২৫, সেনারত্নে ২/৩১, দালশান ২/১১, ওয়েলালাগে ২/২১, পারানাভিথানা ০/২)

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল: ৩৭.৫ ওভারে ১৪৪/৪ (পারানাভিথানা ০, নিশান ফার্নান্দো ১২, নিপুন পেরেরা ১, নুভানিদু ফার্নান্দো ৬৪*, সুরিয়াবান্দারা ৩৬, ওয়েলালাগে ১০*; শরিফুল ২/২৯, মেহেদী ০/৪২, মৃত্যুঞ্জয় ১/২১, রিশাদ ০/১৫, শামিম ০/৭, শাহাদাত ০/১৯, তৌহিদ ০/৮)

ফল: শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল ৬ উইকেটে জয়ী

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.