Sylhet Today 24 PRINT

রশিদের কাছে শীর্ষস্থান হারালেন সাকিব

স্পোর্টস ডেস্ক |  ৩০ সেপ্টেম্বর, ২০১৮

সদ্যই শেষ হলো এশিয়া কাপের ১৪তম আসর। এর পরপরই হালনাগাদ হয় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে র‍্যাঙ্কিং। আর এই র‍্যাংকিংয়ে বাংলাদেশের একাধিক ক্রিকেটারের উন্নতি হলেও অলরাউন্ডারের এক নম্বর জায়গা হারিয়েছেন সাকিব আল হাসান।

চলতি বছরের শুরুর দিক থেকেই আঙুলের ইনজুরিতে দলে কিছুটা অনিয়মিত হয়ে পড়েন সাকিব। খেলতে পারেননি একাধিক সিরিজেই। ছিলেন না ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ম্যাচে। আর এসব কারণেই রেটিংয়ে পিছিয়ে পড়েন সাকিব।

সদ্য সমাপ্ত এশিয়া কাপের শেষ দুই ম্যাচও খেলা হয়নি সাকিবের। বাকি ম্যাচগুলোতে বল হাতে ৪ উইকেট ও ব্যাট হাতে মাত্র ৪৯ রান করেন। আর এসব পারফরম্যান্সই প্রভাব ফেলে তার র‍্যাংকিংয়ে।

সাকিবকে সরিয়ে ওয়ানডে ক্রিকেটের অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষস্থান দখল করেছেন আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান। তার জাদুকরী লেগস্পিনের সঙ্গে ব্যাটিং পারফরম্যান্সও নজর কেড়েছে। যার ফলে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে ৬ ধাপ এগিয়ে এক নম্বর স্থানটা নিজের করে নিয়েছেন এই স্পিন বিস্ময়।

এশিয়া কাপ শুরুর আগে র‍্যাংকিংয়ের সাত নম্বরে ছিলেন রশিদ। সাকিব ছিলেন এক নম্বরে। কিন্তু আঙুলের ইনজুরিতে নিজেকে কিছুতেই মেলে ধরতে পারেননি তিনি। আর তাই ৩৫৩ রেটিং পয়েন্ট নিয়ে একে চলে আসেন রশিদ। অপরদিকে দুই নম্বরে নেমে যাওয়া সাকিবের রেটিং এখন ৩৪১।

অলরাউন্ডারের শীর্ষ তিনে উঠে এসেছেন রশিদেরই স্বদেশী মোহাম্মদ নবী। এক ধাপ এগিয়ে শীর্ষ তিনে জায়গা করে নিয়েছেন এই অফস্পিনিং অলরাউন্ডার। চার নম্বরে রয়েছেন মিচেল স্যান্টনার ও পাঁচে অবস্থান করছেন পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.