Sylhet Today 24 PRINT

সহজ ম্যাচ কঠিন করে জিতল বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ

স্পোর্টস ডেস্ক |  ০১ অক্টোবর, ২০১৮

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে টিকে রইলো বাংলাদেশের যুবারা। যদিও সহজ লক্ষ্য তাড়ায় (১৮৭) বেশ দুর্ভোগই পোহাতে হয়েছে স্বাগতিকদের।

সকালে টসে হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪৫.২ ওভারে পাকিস্তান ১৮৭ রানে অলআউট হয়। জবাবে, শুরুটা ভালো না হলেও শামিম হোসেন আর প্রান্তিক নওরোজ নাবিলের দারুণ জুটিতে ৪৭.২ ওভারে বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে।

পাকিস্তানের ওপেনার মহসিন খান আর সাইম আইয়ুব উদ্বোধনী জুটিতে ৩০ রান তুলে নেয়। মহসিন খান ৩১ বলে করেন ১১ রান। আর সাইম আইয়ুব ৭৭ বলে করেন ৪৯ রান। তিন নম্বরে নামা অধিনায়ক রোহাইল নাজির ২৩ রান করে সাজঘরে ফেরেন। সাদ খান ০, মোহাম্মদ আসিফ ২, মুহাম্মদ মুসা ২, নাসিম শাহ ১ রান করেন। ওয়াকার আহমেদ ৫৮ বলে ১০টি চার আর একটি ছক্কায় করেন ইনিংস সর্বোচ্চ ৬৭ রান। জুনাইদ খানের ব্যাট থেকে আসে ২৪ রান।

বাংলাদেশের রিশাদ হোসেন তিনটি, শরিফুল ইসলাম দুটি করে উইকেট পান। একটি করে উইকেট নেন মৃত্যুঞ্জয় চৌধুরী, অভিষেক দাস, রাকিবুল হাসান। এই ম্যাচের মধ্যদিয়ে অভিষেক হয় রাকিবুল আর অভিষেক দাসের।

১৮৮ রানের সহজ টার্গেটে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ দলীয় ৪২ রানের মাথায় টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে বিপাকে পড়ে। সেখান থেকে ৯৭ রানের জুটি গড়েন শামিম হোসেন এবং প্রান্তিক নাবিল। ওপেনার তানজিদ হাসান কোনো রান না করেই বিদায় নেন। আরেক ওপেনার সাজিদ হোসেন ২১ রান করেন। অধিনায়ক তৌহিদ হৃদয় করেন ১০ রান। দলীয় ১৩৯ রানের মাথায় বাংলাদেশ চতুর্থ উইকেট হারায়। ৯৩ বলে চারটি বাউন্ডারিতে নাবিল ৫৮ রান করে বিদায় নেন।

শামিম হোসেন ১০৫ বলে ৫টি চার আর ২টি ছক্কায় করেন ৬৫ রান, রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি। এরই মাঝে বিদায় নেন মৃত্যুঞ্জয় চৌধুরী (৪) এবং রাকিবুল হাসান (১)। জয়ের জন্য যখন ৪ রান প্রয়োজন তখন বিদায় নেন রিশাদ হোসেন (২)। উইকেটরক্ষক ব্যাটসম্যান আকবর আলি বাকিটা পথ পাড়ি দিয়ে ১৭ রানে অপরাজিত থাকেন। পাকিস্তানের মুহাম্মদ মুসা তিনটি উইকেট পান।

দিনের অপর ম্যাচে গ্রুপ ‘এ’তে থাকা আফগানিস্তান ৩ উইকেটে হারিয়েছে নেপালকে। বিকেএসপির মাঠে আগে ব্যাট করে নেপালের যুবারা ১৩১ রানে অলআউট হয়। ৩৭.৩ ওভারে ৭ উইকেট হারানো আফগান যুবারা জয়ের বন্দরে পৌঁছে। এই গ্রুপে ভারতের পাশাপাশি আফগানরা নিজেদের দুটি ম্যাচেই জয় পেয়েছে। সর্বোচ্চ ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ভারত। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আফগানিস্তান। নেপাল-আরব আমিরাত নিজেদের দুটি ম্যাচেই হেরেছে, স্থান টেবিলের তিন ও চার।

এদিকে, গ্রুপ ‘বি’তে থাকা শ্রীলঙ্কা দুই ম্যাচের দুটিতে জিতে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে। বাংলাদেশ দুই ম্যাচের একটিতে জয় আর একটিতে পরাজয় নিয়ে ২ পয়েন্ট অর্জন করে টেবিলের তিন নম্বরে। ২ পয়েন্ট নিয়ে রান ব্যবধানে এগিয়ে দুইয়ে পাকিস্তান। টেবিলের তলানিতে হংকং। গ্রুপপর্বে বাংলাদেশের পরের ম্যাচ হংকংয়ের বিপক্ষে।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল: ৪৫.২ ওভারে ১৮৭ (মহসিন ১১, আইয়ুব ৪৯, নাজির ২৩, সাদ ০, ওয়াকার ৬৭, আসিফ ২, জুনাইদ ২৪, মুসা ২, নাসিম ১, হাসনাইন ০, জাভেদ ০*; শরিফুল ২/২০, মৃত্যুঞ্জয় ১/১৭, অভিষেক ১/৫৬, রকিবুল ১/৩৪, শামিম ০/৬, রিশাদ ৩/৫৩)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৪৭.২ ওভারে ১৯১/৭ (তানজিদ ০, সাজিদ ২১, প্রান্তিক ৫৮, তৌহিদ ১০, শামিম আহত অবসর ৬৫*, আকবর ১৭*, মৃত্যুঞ্জয় ৪, রকিবুল ১, রিশাদ ২, অভিষেক ৪*; হাসনাইন ১/১৯, নাসিম ১/৬৩, মুসা ৩/২৪, জুনাইদ ০/৩১, জাভেদ ১/৪০, সাদ ১/১৩)

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৩ উইকেটে জয়ী

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.