Sylhet Today 24 PRINT

জিততে পারল না ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক |  ০৩ অক্টোবর, ২০১৮

চ্যাম্পিয়ন্স লিগে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এই নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা চার ম্যাচ জয়শূন্য রইলো জোসে মরিনিয়োর দল। গত সপ্তাহে লিগে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের সঙ্গে ১-১ ড্রয়ের পর গত শনিবার ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে ৩-১ গোলে হারে মরিনিয়োর শিষ্যরা। আর এর মাঝে গত মঙ্গলবার ডার্বি কাউন্টির কাছে নাটকীয় পেনাল্টি শুট আউটে হেরে লিগ কাপ থেকে ছিটকে যায় ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটি।

কোচিং ক্যারিয়ারে এই প্রথম সব প্রতিযোগিতা মিলিয়ে ঘরের মাঠে টানা চার ম্যাচ জয়শূন্য থাকার তেতো অভিজ্ঞতা হলো পর্তুগিজ কোচ মরিনিয়োর।

রোমেলু লুকাকু-আলেক্সিস সানচেসদের নিয়ে গড়া স্বাগতিকদের আক্রমণভাগ ছিল নিজেদের ছায়া হয়ে। বিপরীতে অধিকাংশ সময় তাদের রক্ষণে চাপ ধরে রাখে ভালেন্সিয়া। তবে দুদলের কেউই বিরতির আগে ভালো কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে তুলনামূলক ভালো খেলে ইউনাইটেড। ৬১তম মিনিটে পল পগবার দারুণ একটি ফ্রি-কিক কর্নারের বিনিময়ে জাল অক্ষত রাখেন গোলরক্ষক। পাঁচ মিনিট পর বেলজিয়ান ফরোয়ার্ড মিচি বাতসুয়াই কাছ থেকে বল উড়িয়ে মারলে বেঁচে যায় তিনবারের চ্যাম্পিয়নরা।

আর শেষ দিকে মার্কাস র‌্যাশফোর্ডের শট ক্রসবারের কোনায় লাগলে পয়েন্ট হারানোর হতাশাতেই মাঠ ছাড়তে হয় ম্যানচেস্টার ইউনাইটেডকে।

চ্যাম্পিয়ন্স লিগে ভালেন্সিয়ার গোল খরা আরও দীর্ঘ হলো। ইউরোপের ক্লাব ফুটবলের শীর্ষ প্রতিযোগিতায় ৪৬৮ মিনিট কোনো গোল করতে পারেনি তারা। এই প্রতিযোগিতায় স্পেনের কোনো ক্লাবের এটাই সবচেয়ে দীর্ঘ গোল খরা। ২০১৫ সালে প্রতিপক্ষের জাল থেকে সবশেষ বল কুড়িয়ে এনেছিল দলটি। তবে সেটাও ছিল আত্মঘাতী গোল।

দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে স্পেনের ক্লাব ভালেন্সিয়া। দিনের অন্য ম্যাচে সুইস ক্লাব ইয়াং বয়েজকে ৩-০ গোলে হারানো জুভেন্টাস ৬ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.