Sylhet Today 24 PRINT

কোহেলি-রোহিতের সেঞ্চুরিতে ভারতের কাছে উড়ে গেল উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক |  ২১ অক্টোবর, ২০১৮

ভারতের বিপক্ষে রোববার গুয়াহাটিতে প্রথমে ব্যাট করে ৩২২ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু সেই রান মামুলি বানিয়ে ফেলল ভারত। রোহিত শর্মা এবং বিরাট কোহলির সেঞ্চুরিতে সফরকারীদের উড়িয়ে দিয়েছে ভারত। হাতে ৪৭ বল রেখে ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে তারা। ওয়েস্ট ইন্ডিজ বড় সংগ্রহ করেও কোন পাত্তা পায়নি স্বাগতিকদের কাছে।

টেস্ট সিরিজে হারের পর ওয়ানডে সিরিজেও বাজে শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে ১১৪ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। সেখান থেকে সিমরন হেটমায়ারের ৭৮ বলে ১০৬ রানের দুর্দান্ত ইনিংসে ভালো সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া ৩৯ বলে ৫১ রান করেন দলটির ওপেনার কিয়েরন পাউয়েল। শেষ দিকে অধিনায়ক জেসন হোল্ডার ৩৮, দেবেন্দ্র বিশু ২২ এবং কেমার রোস ২৬ রান করলে ৩২২ রান তুলতে পারে ওয়েস্ট ইন্ডিজ।

এরপর বোলিংয়ে ভালো শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ১০ রানে ওসানে থমাস ফেরান শেখর ধাওয়ানকে। ওই শেষ বলতে উইন্ডিজের। এরপর ওপেনার রোহিত শর্মা এবং ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ওয়েস্ট ইন্ডিজের সব আশা শেষ করে দেন। দু'জনে গড়েন ২৪৪ রানের জুটি। এরপর বিরাট কোহলি ১০৭ বলে ২১ চার ও দুই ছয়ে ১৪০ রানে ফিরলেও রোহিতকে আউট করতে পারেনি জেসন হোল্ডাররা।

তিনি খেলেন ১৫২ রানের হার না মানা ইনিংস। ওই রান করতে নেন মোটে ১১৭ বল। চার-ছয়ের ফুল ফুটান মাঠে। রোহিতের ১৫ চার এবং ৮ ছয়ে সব আশা শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের। এরপর রোহিত চারে নামা আম্বাতি রাইডুকে নিয়ে জয়ের বন্দরে পৌছে যান। রাইডু খেলেন ২৬ বলে ২২ রানের ইনিংস। ভারতের হয়ে ১০ ওভারে ৪১ রান দিয়ে ৩ উইকেট নেন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। এছাড়া মোহাম্মদ শামি ১০ ওভারে ৮১ রান খরচায় পান দুই উইকেট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.