Sylhet Today 24 PRINT

লিটনের অর্ধশতকে বাংলাদেশের সংগ্রহ ১০৪/০

ক্রীড়া প্রতিবেদক |  ২৪ অক্টোবর, ২০১৮

জিম্বাবুয়ের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছেন দুই ওপেনার লিটন দাস এবং ইমরুল কায়েস। উদ্বোধনী জুটিতে একশত ছাড়ানো জুটি গড়েছে তারা। এদিকে ৪৬ বলে ঝড়ো হাফসেঞ্চুরি তুলে নেন  লিটন দাস। এ সময় ৮টি চার ও একটি ছক্কা হাঁকান তিনি। সর্বশেষ খবর পর্যন্ত ১৬ ওভারে ১০৪ রানে ব্যাট করছে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের দলপতি মাশরাফি বিন মর্তুজা। সিরিজের দ্বিতীয় ম্যাচে সফরকারী জিম্বাবুয়ে ৭ উইকেট হারিয়ে নির্ধারিত ওভারে তোলে ২৪৬ রান।

ওয়ানডে র‌্যাংকিংয়ে বাংলাদেশ রয়েছে সাত নম্বরে আর জিম্বাবুয়ে রয়েছে ১১ নম্বরে। শেষ ১১বারের মুখোমুখি দেখায় বাংলাদেশের বিপক্ষে জিততে পারেনি জিম্বাবুয়ে। প্রথম ওয়ানডেতে ২৮ রানের জয়ে এরই মধ্যে সিরিজে টাইগাররা ১-০ তে লিড নিয়েছে। আজ জিতলে সিরিজ নিশ্চিত করবে মাশরাফি-মুশফিক-মোস্তাফিজ-ইমরুলরা। সিরিজের শেষ ম্যাচটি আগামী ২৬ অক্টোবর চট্টগ্রামেই অনুষ্ঠিত হবে।

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে কোনো ওয়ানডে ম্যাচ হারেনি স্বাগতিক বাংলাদেশ। এখানে দুই দল পাঁচবার মুখোমুখি হয়েছে, সবকটিতেই জিতেছে লাল-সবুজের জার্সিধারীরা। জিম্বাবুয়ের হয়ে এই গ্রাউন্ডে একমাত্র সেঞ্চুরিটি করেছেন ব্রেন্ডন টেইলর। এই মাঠে কোনো বোলারই পাঁচ উইকেট বা তার বেশি উইকেট পাননি। চলতি টুর্নামেন্টে না থাকা দেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দুবার চারটি করে উইকেট পেয়েছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.