Sylhet Today 24 PRINT

লিটনের পর ইমরুলের হাফসেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক |  ২৪ অক্টোবর, ২০১৮

২৪৭ রানের লক্ষ্য তাড়ায় বাংলাদেশকে ভালো সূচনা এনে দিয়েছেন লিটন দাস ও ইমরুল কায়েস। দুজনের উদ্বোধনী জুটি ১০০ পার করেছে ছুঁয়েছে ১৫ ওভার ৪ বলে। পাওয়ার প্লের প্রথম ১০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল বিনা উইকেটে ৫০ রান। যেখানে লিটন দাস ২৮ ও ইমরুল ২১ রানে অপরাজিত আছেন।

তবে শূন্য রানেই আউট হতে বসেছিলেন। রিভিউ নিয়ে বেঁচে গিয়ে সেটিকে কী দারুণভাবেই না কাজে লাগালেন লিটন দাস। তুলে নিলেন দারুণ এক অর্ধশত। ৪২ থেকে শেন উইলিয়ামসের বলে দুই রান নিয়ে ৪৪। পরের বলে চার মেরে ৪৮। পরের বলে আরেকটি বাউন্ডারিতে ছুঁয়ে ফেলেন মাইলফলক। ৪৬ বলে ফিফটি করতে ৮ চার ও একটি ছক্কা হাঁকিয়েছেন লিটন।

এদিকে দলের আরেক ওপেনার ইমরুল কায়েস তার ক্যারিয়ারের ১৬ তম অর্ধশত তুলে নেন ৫৭ বলে। এ ফিফটি করতে ৫ চার হাঁকিয়েছেন ইমরুল।

শেষ খবর পাওয়া পর্যন্ত ১৬ ওভার ৪ বলে বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ১২০ রানে ব্যাট করছে বাংলাদেশ।

এর আগে শুরুতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪৬ রান তোলে জিম্বাবুয়ে। দলের হয়ে উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর ৭৫ রানের দারুণ এক ইনংস খেলেন। এছাড়া সিকান্দার রাজা ৪৯ এবং শেন উইলিয়ামসন করেন ৪৭ রান করে ফেরেন। ভালো খেলতে থাকা জিম্বাবুয়ে শেষ ৪ ওভার হাতে ৪ উইকেট রেখেও করতে পারে মোটে ১৭ রান।

বাংলাদেশের হয়ে এ ম্যাচে ১০ ওভারে ৪৫ রান দিয়ে ৩ উইকেট নেন সাইফউদ্দিন। এছাড়া মাশরাফি, মুস্তাফিজ, মেহেদি মিরাজ এবং মাহমুদুল্লাহ একটি করে উইকেট নেন।

বাংলাদেশ এ ম্যাচে অপরিবর্তিত দল নিয়ে মাঠে নামে। এক পরিবর্তন নিয়ে মাঠে নামে জিম্বাবুয়ে। তাদের দলে ফিরেছেন এলটন চিগুমবুরা। চট্টগ্রামে শিশির বড় কারণ হয়ে দাঁড়াতে পারে। এছাড়া চট্টগ্রামে সর্বশেষ সাত দিবারাত্রীর ওয়ানডে ম্যাচের চারটিতে পরে ব্যাট করা দল জয় পেয়েছে। তাই টসে জিতে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক বল করার সিদ্ধান্ত নেন। ব্যাটিং উইকেট হিসেবে সমাদর পাওয়া চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই রান টাইগারদের হাতের নাগালে আছে বলতে হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.