Sylhet Today 24 PRINT

সিলেটের অভিষেক টেস্টে তাইজুলের জোড়া আঘাত

ক্রীড়া প্রতিবেদক |  ০৩ নভেম্বর, ২০১৮

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের প্রথম টেস্ট ম্যাচের মধ্য দিয়ে দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক হলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। টসের কয়েন শূন্যে ভাসান বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ। টসও জেতেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা। তিনি সিদ্ধান্ত নেন প্রথমে ব্যাট করার। ভালো শুরুও করেন তারা জিম্বাবুয়ে।

তবে ম্যাচের ১০ ওভারে প্রথম আঘাত আনেন তাইজুল। তার বলে সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে ফিরেন ওপেনার ব্রেইন চেরি। তার আউটের পর ক্রিজে আসেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর। তাকে সঙ্গ দিচ্ছিলেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা। ম্যাচের ১৭তম ওভারে তাজুলের দ্বিতীয় শিকারে পরিনত হন ব্রেন্ডন টেলর।

এ প্রতিবেদন লিখা পর্যন্ত  জিম্বাবুয়ের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৫১ রান।

বাংলাদেশ দলে এ ম্যাচে দু'জনের অভিষেক হয়েছে। দলে সুযোগ পেয়েছেন আরিফুল হক এবং স্পিনার নাজমুল ইসলাম। এছাড়া বাঁ-হাতি ব্যাটসম্যান নাজমুল ইসলাম শান্ত আছেন দলে। পেস আক্রমণের জন্য দলে নেওয়া হয়েছে কেবল আবু জায়েদকে। মুস্তাফিজ কিংবা খালেদদের রাখা হয়নি একাদশে।

উইকেট থেকে স্পিনাররা সহায়তা পাবেন। শুষ্ক উইকেট। ম্যাচের শুরুতেই ছোট ছোট ফাটল দেখা দিয়েছে উইকেটে। স্পিনাররা উইকেট থেকে সুবিধা পাবেন। চতুর্থ ইনিংসে ব্যাট করা খুব কঠিন হবে এখানে। আর সেজন্য বাংলাদেশ দলের নেতৃত্ব থাকা মাহমুদুল্লাহ বলেন, টস জিতলে ব্যাট করার সিদ্ধান্ত নিতেন তিনিও। তবে শুরুতে বল করে জিম্বাবুয়ে আটকানোর কথা জানান তিনি।

বাংলাদেশ দল: লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল ইসলাম শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ (অধি.), আরিফুল হক, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, আবু জায়েদ।

জিম্বাবুয়ে দল: হ্যামিলটন মাসাকাদজা অধি.), ব্রেইন চেরি, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা, ব্রেন্ডন মাভুতা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জারভিস, টেন্ডি সাতারা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.