Sylhet Today 24 PRINT

মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই

স্পোর্টস ডেস্ক |  ১৬ নভেম্বর, ২০১৮

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসন্ন মৌসুমে মুম্বাই ইন্ডিয়ানস জার্সিতে দেখা যাবে না মুস্তাফিজুর রহমানকে। বৃহস্পতিবার পরের মৌসুমের জন্য ধরে রাখা খেলোয়াড়দের নাম দেয় দলগুলো। তাতে তিনবারের চ্যাম্পিয়নদের ছেড়ে দেওয়া দশ ক্রিকেটারের তালিকায় নাম আছে বাংলাদেশের এই বাঁহাতি পেসারেরও।

গত মৌসুমে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসে খেলেছিলেন মোস্তাফিজুর রহমান। সানরাইজার্স হায়দরাবাদ থেকে প্রায় ২.২ কোটি রুপিতে বাংলাদেশের এই বাঁ হাতি পেসারকে নিয়েছিল মুম্বাইয়ের ফ্র্যাঞ্চাইজিটি। ৭ ম্যাচ খেলে ৭ উইকেট—পারফরম্যান্স ছিল গড়পড়তা।

এর আগে ২০১৬ সালে আইপিএলে গিয়ে ঝড় তুলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। ১৭ উইকেট নিয়ে হয়েছিলেন আইপিএলের উদীয়মান তারকা। পরের মৌসুমে একেবারে ভালো করতে পারেননি। গত মৌসুমে মুম্বাইয়ের হয়ে প্রথম দিকে নিয়মিতই খেলেছিলেন। কিন্তু এরপর চলে যান ডাগ আউটে। তবে আইপিএল থেকে ফিরেছিলেন গোড়ালির চোট নিয়ে। সে কারণেই খেলতে পারেননি আফগানিস্তানের বিপক্ষে জুনের টি-টোয়েন্টি সিরিজ।

মুম্বাই মোস্তাফিজকে পারফরম্যান্সের কারণে ছেড়ে দিয়েছে কিনা, সেটি অবশ্য জানা যায়নি। তবে আগেই জানা গিয়েছিল দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি কককে পেতেই নাকি মোস্তাফিজকে ছেড়ে দিয়েছে তারা।

গত মৌসুমে ২.৮ কোটি রুপিতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলেছিলেন ডি কক, ৮ ম্যাচে পারফরম্যান্স ছিল বেশ ভালো। ১২৪.০৭ স্ট্রাইকরেটে তিনি রান করেছিলেন ২০১। তাঁকে এ মৌসুমে একই দামে মুম্বাইয়ের কাছে বিক্রি করে দিতে যাচ্ছে বেঙ্গালুরু। গত মাসে ভারতীয় গণমাধ্যমে খবর বেরিয়েছিল, ডি ককের খরচ সামলাতেই নাকি ছেড়ে দেওয়া হচ্ছে গত মৌসুমে ২.২ কোটিতে নেওয়া মোস্তাফিজকে।

অপরদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর পরের আসরেও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলবেন সাকিব আল হাসান। আগের মৌসুমে ভালো খেলায় তাকে ধরে রেখেছে তারা। ছাড়াও ডেভিড ওয়ার্নারকে ধরে রেখেছে তারা। বল টেম্পারিং বিতর্কে জড়িয়ে নিষিদ্ধ হওয়া এই অসি ব্যাটসম্যান আগের আসরে খেলতে পারেননি।

টানা সাত আসর কলকাতা নাইট রাইডার্সের ডেরায় থেকে গেল আসরে ২ কোটি রূপিতে নতুন দলে যান সাকিব। পেয়ে যান নিয়মিত খেলার সুযোগও। সাকিবের পারফরম্যান্সও ছিল নজরকাড়া। ব্যাট হাতে ২৩৯ রানের পাশাপাশি ১৪ উইকেট নিয়ে আলো কাড়েন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.