Sylhet Today 24 PRINT

ক্রোয়েশিয়াকে হারিয়ে সেমিতে ইংল্যান্ড

উয়েফা নেশনস লিগ

স্পোর্টস ডেস্ক |  ১৯ নভেম্বর, ২০১৮

উয়েফা নেশনস লিগে ক্রোয়েশিয়াকে ২-১ গোলে হারিয়ে  সেমিফাইনালে ওঠেছে ইংল্যান্ড। ইংল্যান্ডের হয়ে একটি করে গোল করেন জেসি লিনগার্ড ও হ্যারি কেন। ক্রোয়েশিয়ার একমাত্র গোলটি করেন ক্র্যামারিচ।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে প্রথমে গোলের দেখা পায় ক্রোয়েশিয়া। পিছিয়ে পড়ে অবনমনের শঙ্কায় পড়ে ইংল্যান্ড। সেখান থেকে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে সাতি মিনিটের ব্যবধানে দুই গোল করে জয় নিশ্চিত করে ইংলিশরা, নিশ্চিত হয় নেশনস লিগের সেমি ফাইনালও।

প্রথমার্ধে গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটে গোল হজম করে বসে সাউথ গেটের শিষ্যরা। ইংলিশ রক্ষণকে ফাঁকি দিয়ে ক্র্যামারিচের শট জাল খুঁজে নিলে এগিয়ে যায় অতিথিরা।

অথচ ম্যাচের শুরুতেই গোলের দেখা পেত স্বাগতিকেরাই। প্রথমার্ধের শুরুতে স্টার্লিংয়ের শট আটকে দিয়ে ইংলিশদের উল্লাসে বাগড়া দেন ক্রোয়াট গোলরক্ষক কালিনিচ। মিনিট দশেক পর চিলওয়েলের শট আটকে ফের দলকে রক্ষা করেন কালিনিচ।

৭৩ মিনিটে দেলফেকে তুলে লিনগার্ডকে মাঠে নামান সাউথ গেট। গুরুর আস্থার প্রতিদান দিতে দেরি করেননি শিষ্য। পাঁচ মিনিট পরেই বুঝিয়ে দিলেন শেষ মুহূর্তে তাকে কেন নামানো হয়েছে। ম্যানইউর এই ইংলিশ মিডফিল্ডারের গোলেই সমতায় ফেরে স্বাগতিকেরা।

ইংলিশদের আশার প্রদীপ যখন নিবু নিবু করে জ্বলছে হ্যারি কেনের আবির্ভাব হয় ঝড়ের মতো। যে ঝড়ে উড়ে যায় ক্রোয়াটদের স্বপ্ন। ৮৫ মিনিটে কেনের গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.