Sylhet Today 24 PRINT

সবকটি ম্যাচে হেরে তলানিতে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক |  ১৯ নভেম্বর, ২০১৮

ওয়েস্ট ইন্ডিজে চলমান নারী টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ থেকে শূন্যহাতেই ফিরতে হচ্ছে বাংলাদেশকে। গ্রুপ পর্বে প্রথম টানা তিন ম্যাচে হারের পর শেষ ম্যাচেও এলো না সান্ত্বনার জয়।  দক্ষিণ আফ্রিকার কাছে ৩০ রানে হেরে গেছে টাইগ্রেসরা। এতে করে গ্রুপের পয়েন্ট টেবিলের তলানিতে থেকেই বিশ্বকাপ মিশন শেষ করলো বাংলাদেশের মেয়েরা।

স্থানীয় সময় রোববার (১৮ নভেম্বর) রাতে সেন্ট লুসিয়ার গ্রস ইসলেটে প্রোটিয়াদের দেওয়া ১১০ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫ উইকেট খরচায় ৭৯ রানে থেমে গেছে সালমা-রুমানাদের ইনিংস।

ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকা টপ অর্ডার ম্যারিজেন ক্যাপের ২৫, ওপেনার লিজলে লি’র ২১, লোয়ার অর্ডার কোল টাইরনের ১৮ ও অধিনায়ক ডেন ভ্যান নিকার্কের ১৭ রানের ভর করে নির্ধারিত ২০ ওভারে ১০৯ রানের সংগ্রহ পায়।

তাদের উইকেট খোয়াতে হয় ৯টি। বাংলাদেশের হয়ে সালমা খাতুন ৩টি, খাদিজাতুল কুবরা ২টি, রুমানা আহমেদ ও নাহিদা আক্তার নিয়েছেন ১টি করে উইকেট।

জয়ের জন্য ১১০ রান তাড়া করতে নেমে দলীয় ২৭ রানে ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় আনজু জেইন শিষ্যরা। চতুর্থ উইকেটে রুমানা আহমেদ ও নিগার সুলতানার ব্যাটে স্বপ্ন উঁকি দিলেও তা বাস্তবে রূপ দিতে পারেননি এই দুই ব্যাটসম্যান। ব্যক্তিগত ১৯ রানে সেখুখুনের বলে লুইসের হাতে ফারজানা ক্যাচ তুলে দিয়ে ফিরে যান। বাংলাদেশের দলীয় সংগ্রহ তখন ৫৪।

জয়ের বন্দরে পৌঁছাতে টাইগ্রেসদের তখন প্রয়োজন ৫৬ রান, হাতে উইকেট ৫টি। কিন্তু ততক্ষণে ওভার খরচা হয়ে গেছে ১৬টি। রুমানা (৩৪*) এক প্রান্ত ধরে রাখার চেষ্টা করলেও অন্য পাশে ব্যাটসম্যানরা অনেক চেষ্টা করেও রান রেট বাড়াতে পারেননি।

ফলাফল অনুমেয়। নির্ধারিত ২০ ওভার যখন শেষ হয়, তখন বাংলাদেশের স্কোরকার্ডে সাকুল্যে ৭৯ রান। ৩০ রানের জয় ধরা দেয় প্রোটিয়া শিবিরে।

দক্ষিণ আফ্রিকার হয়ে একটি করে উইকেট শিকারি হলেন মোসেলিন ডেনিয়েলস, ডেন ভ্যান নিকার্ক, সুনে লুস, মাসাবাতা ক্লাস ও সেখুখনে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.