Sylhet Today 24 PRINT

ওপেনিংয়ে সৌম্য

স্পোর্টস ডেস্ক |  ২২ নভেম্বর, ২০১৮

এক তামিম ইকবাল নেই, তাতেই ওপেনিং পজিশনটা একেবারে নড়বড়ে। জিম্বাবুয়ে সিরিজে লিটন দাস ছিলেন প্রথম পছন্দ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি দলেই নেই। চলে এসেছেন অভিষেক না হওয়া সাদমান ইসলাম। আছেন ইমরুল কায়েস, ডাক পেয়েছেন সৌম্য সরকারও। কিন্তু আজ থেকে চট্টগ্রামে শুরু প্রথম টেস্টে ওপেনিংয়ে নামবেন কোন দুজন?

ম্যাচের আগের দিন পর্যন্ত ওপেনিং জুটির হিসেবটা মেলাতে পারেনি বাংলাদেশ। খোদ টাইগার দলের অধিনায়ক সাকিব আল হাসানও নিশ্চিত করে বলতে পারলেন না, ইনিংস উদ্বোধন করতে নামবেন কোন দুজন। তবে তার কথায় একটা ইঙ্গিত মিলেছে অবশ্যই।

জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ সিরিজে দুই টেস্টেই ওপেনিং করেছেন লিটন-ইমরুল। কেউই বলার মতো কিছু করতে পারেননি। চার ইনিংসে ইমরুলের রান ছিল-৪৩, ৫, ৩, ০। লিটনের-২৩, ৯, ৬, ৯।

ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স আর অভিজ্ঞতা বিবেচনায় ইমরুল তবু টিকে গেছেন। লিটন হারিয়ে ফেলেছেন জায়গা। ঘরোয়া লিগে দুর্দান্ত পারফরম্যান্সে আবারও দলে ডাক পেয়েছেন সৌম্য সরকার। আর প্রস্তুতি ম্যাচে দারুণ খেলে শেষ মুহূর্তে ঢুকে গেছেন সাদমান ইসলাম।

দলে এখন ওপেনার তাই তিনজন। যে কোনো দুজন খেলবেন ওপেনিংয়ে। তাহলে কে বাদ পড়বেন? সাকিবের কথাতে বেশ পরিষ্কার একটা ধারণা পাওয়া গেল।

ম্যাচের আগের দিন টাইগার অধিনায়ক ওপেনিং জুটি নিয়ে বলেন, 'দেখুন, এখানে আমরা চেষ্টা করব যারা একটু অভিজ্ঞ প্লেয়ার তাদের সুযোগটাই যেন বেশি থাকে। আমি সবসময় বিশ্বাস করি টেস্টে একটু অভিজ্ঞ প্লেয়ার থাকলে অনেক বেশ হেল্পফুল হয়। তারপরও আমরা এখনও সিদ্ধান্ত নেইনি, কোন ধরনের কম্বিনেশনে যাব। ইমরুল ওয়ানডে সিরিজে খুব ভালো খেলেছে, দুইটি টেস্ট ম্যাচে তেমন রান করেনি, ও ওয়ানডেতে ভালো ফর্মে ছিল, আমার মনে হয় সুযোগ পেলে ভালো করবে। সাদমান প্র্যাকটিস ম্যাচে খুব ভালো করে এসেছে। সৌম্য কামব্যাক করেছে ভালোভাবে। তিনজনেরই খুব ভালো সুযোগ আছে।'

সাকিব বলছেন, তিনজনেরই সুযোগ আছে। তবে প্রথম কয়েক লাইনে কিন্তু তিনি পরিষ্কার করে দিয়েছেন, অভিজ্ঞদেরই প্রাধান্য দিতে চান। সেক্ষেত্রে সাদমান ইসলামের টেস্ট অভিষেকের অপেক্ষা হয়তো বাড়বে। অভিজ্ঞতার বিবেচনায় এগিয়ে থাকায় ওপেনিংয়ে সম্ভবত খেলবেন ইমরুল আর সৌম্যই।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.