Sylhet Today 24 PRINT

ঢাকা টেস্টে নিষিদ্ধ গ্যাব্রিয়েল

স্পোর্টস ডেস্ক |  ২৩ নভেম্বর, ২০১৮

বাংলাদেশের বিপক্ষে চলমান চট্টগ্রাম টেস্টে আচরণবিধি ভঙ্গ করায় এক টেস্ট নিষিদ্ধ হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার শ্যানন গ্যাব্রিয়েল।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের সকালের। ম্যাচের তখন অষ্টম ওভার চলছে। বল করার সময় কটুক্তি করেন গ্যাব্রিয়েল। ইচ্ছেকৃতভাবে ইমরুল কায়েসকে ধাক্কাও দেন। একসঙ্গে ভাঙেন দুই আচরণবিধি। এর মধ্যে বাজে ভাষাটা জরিমানা করে ক্ষমা করা গেলেও ধাক্কাটার জন্য খেসারত দিতে হলো তাকে।

আইসিসির পক্ষ থেকে শুক্রবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যম জানায় যে, তিনি আচরণবিধির ২.১২ ধারা ভেঙেছেন। আর তাই গ্যাব্রিয়েলকে দুটি ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফি'র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। সকালেই আনীত অভিযোগ স্বীকার করে নেন ক্যারিবীয় পেসার। তাই আনুষ্ঠানিকভাবে শুনানি আর দরকার পড়েনি।

এর আগে ২০১৭ সালের পাকিস্তানের বিপক্ষে জ্যামাইকা টেস্টে আচরণবিধি ভেঙ্গে গ্যাব্রিয়েল ৫০ শতাংশ ম্যাচ ফি জরিমানা খান। ডিমেরিট পয়েন্ট পান তিনটি। এই দুই পয়েন্ট মিলিয়ে তার ডি মেরিট পয়েন্ট পাঁচটি। ২৪ মাসের মধ্যে চার বা তার বেশি পয়েন্ট পাওয়ায় গ্যাব্রিয়েল তাই এক টেস্ট নিষিদ্ধ। ফলে ৩০ নভেম্বর শুরু মিরপুর টেস্ট খেলতে পারবেন না এই ফাস্ট বোলার। ঢাকা টেস্টে গ্যাব্রিয়েলের বিপক্ষে খেলতে না হওয়া তাই বাংলাদেশের জন্য কিছুটা হলেও স্বস্তির।

চলতি বছর ৪০ উইকেট তুলে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার শ্যানন গ্যাব্রিয়েল। তার সামনে সুযোগ ছিল এক পঞ্জিকাবর্ষে এখন পর্যন্ত বেশি উইকেট পাওয়া রাবাদাকে ছোঁয়ার বা ছাড়িয়ে যাওয়ার। কিন্তু তার আগেই একটা ধাক্কা খেয়েছেন ক্যারিবীয় এই গতি দানব। টেস্ট ক্রিকেটের অন্যতম সেরা এই পেসারকে মিরপুর টেস্টে নিষিদ্ধ করেছে আইসিসি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.