Sylhet Today 24 PRINT

সাদমানের বিদায়, বাংলাদেশ ১৭৫/৪

ক্রীড়া প্রতিবেদক |  ৩০ নভেম্বর, ২০১৮

প্রথম সেশনের মতো দ্বিতীয় সেশনেও দুটি উইকেট হারিয়েছে বাংলাদেশ। লাঞ্চের পড়ে অভিষিক্ত সাদমান ইসলামের সঙ্গে মোহাম্মদ মিঠুনের ৬৪ রানের জুটিতে প্রতিরোধ গড়েছিল টাইগাররা। তবে এ দুইজন ব্যাটসম্যানকেই ফিরিয়েছেন লেগস্পিনার দেবেন্দ্র বিশু।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। এ ম্যাচে বাংলাদেশ দলে অভিষেক হয়েছে সাদমান ইসলামের। সৌম্য সরকারের সঙ্গে ওপেনে নামেন তিনি। এরপর তাকে রেখে একে একে ফিরে যান সৌম্য, মুমিনুল ও মিঠুন। এরপর অভিষেক টেস্টে দারুণ খেলতে থাকা সাদমানও বিশুর বলে আউট হয়ে ফেরেন। বাঁহাতি ওপেনারকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে নিজের দ্বিতীয় উইকেট নিলেন এই লেগ স্পিনার।

রাউন্ড দা উইকেটে বোলিং করা বিশুর বলে আরও বেশি টার্ন আশা করেছিলেন সাদমান। তাই যেতে পারেননি বলের লাইনে। ব্যাটের কানা ফাঁকি দিয়ে আঘাত হানে প্যাডে। আম্পায়ার এলবিডব্লিউ দেওয়ার পর সাকিব আল হাসানের সঙ্গে কথা বলে রিভিউ না নিয়ে ফিরে যান সাদমান।

প্রথমে সৌম্য সরকার ১৯ রানে ফিরে যান। সাদমানের সঙ্গে তার জুটি হয় ৪২ রানের। এরপর মুমিনুল ২৯ রান করে পুল খেলতে গিয়ে ক্যাচ দিয়ে ফেরেন। দলের রান  তখন ৮৭। তাদের ৪৫ রানের জুটির পর আবার মিঠুন-সাদমান ৬৪ রানের জুটি গড়েন। এরপর সেট হয়ে ২৯ রানে বিশুর বলে বোল্ড হন মিঠুন। এরপর সাদমান ৭৬ রান করে আউট হন। আউট হওয়ার আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম ইনিংসে ১৯৯ বলে ৬ চারে ৭৬ রান করেন তরুণ এই ওপেনার।

১৬১ রানে চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। ক্রিজে সাকিব আল  হাসানের সঙ্গী মুশফিকুর রহিম। সর্বশেষ খবর পর্যন্ত বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে ১৭৫ রান তুলেছে। ক্রিজে আছেন সাকিব আল হাসান ১৩ (২৩) ও মুশফিকুর রহিম ৪ (১০)।

এদিকে স্বাগতিক বাংলাদেশ এই প্রথম টেস্টে কোন পেসার ছাড়া মাঠে নেমেছে। তাই বাংলাদেশ দলে নেই মুস্তাফিজুর রহমান। তার জায়গায় দলে ঢুকেছেন লিটন দাস। পেসার কমিয়ে ব্যাটসম্যান বাড়িয়েছে বাংলাদেশ দল। চোট শঙ্কায় থাকা মুশফিক আছেন দলে। উইকেটরক্ষক হিসেবে দলে নেওয়া হয়েছে লিটন দাসকে। দলে আছেন মোহাম্মদ মিঠুনও।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.