Sylhet Today 24 PRINT

সিলেট সিক্সার্সে ইমরান তাহির

স্পোর্টস ডেস্ক |  ২৩ ডিসেম্বর, ২০১৮

দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির ও পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ নাওয়াজকে দলে ভিড়িয়েছে সিলেট সিক্সার্স।

বিপিএল শুরু হতে আর বেশি সময় বাকি নেই। সাত ফ্র্যাঞ্চাইজি দলের এই আসরে প্রতিটি দল নিজেদের শক্তি বৃদ্ধির কাজ করে যাচ্ছে।

সিলেট সিক্সার্স এবার ট্রফি জয়ের জন্য বেশ আঁট ঘাট বেঁধে নেমেছে। সে লক্ষ্যেই গতকাল আরও দুই বিদেশি খেলোয়াড়কে দলভুক্ত করল তারা।

ইমরান তাহির নিজেকে বেশ কার্যকরী একজন বোলার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন টি-টোয়েন্টি টুর্নামেন্টগুলোতে। এ পর্যন্ত ২৩১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২৭৬ উইকেট নিয়েছেন। ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন দুইবার।

আইপিএলেও নিজের জাত চিনিয়েছেন তিনি। এখন খেলছেন দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ এমজানসি সুপার লিগে (এমএসএল) ‘নেলসন ম্যান্ডেলা বে জায়ান্টসে’র হয়ে। টি-টোয়েন্টিতে লেগ স্পিনারদের বড় অস্ত্র হিসেবেই ধরা হয়। সে কারণেই সিলেট সিক্সার্স বেছে নিয়েছে তাকে।

ওদিকে এমএসএলে ‘কেপটাউন ব্লিটজ’ এর হয়ে আলো ছড়িয়েছেন পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ নাওয়াজ। ক্যারিয়ারে ৯০ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ব্যাট হাতে ৭৭২ রান করার পাশাপাশি স্পিন বোলিং করে ৬৮ উইকেটও নিয়েছেন তিনি।

এবার স্পিন আক্রমণ দিয়েই বিপিএলে সাফল্য তোলার লক্ষ্য সিলেটের। নতুন আসা এই দুই ক্রিকেটার ছাড়াও এই ফ্র্যাঞ্চাইজিতে স্পিনার হিসেবে রয়েছেন বাংলাদেশের আফিফ হোসেন, অলক কাপালি ও নাবিল সামাদ, ক্যারিবীয় স্পিনার ফাবিয়ান অ্যালেন, নেপালি স্পিনার সন্দ্বীপ লামিচ্ছানেরা। এরা ছাড়াও দরকার পড়লে স্বদেশী খণ্ডকালীন স্পিনার হিসেবে কাজ চালাতে পারবেন সাব্বির রহমান ও নাসির হোসেন।

সিলেট সিক্সার্সের উল্লেখযোগ্য বিদেশি খেলোয়াড় হিসেবে আরও রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, পাকিস্তানি পেসার সোহেল তানভীর ও মোহাম্মদ ইরফান, আফগানিস্তানের গুলবদিন নাইব, ওয়েস্ট ইন্ডিজের দুই বিধ্বংসী ওপেনার নিকোলাস পুরান ও আন্দ্রে ফ্লেচার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.