Sylhet Today 24 PRINT

মাঠে নামছি ক্রিকেটার হিসেবে, সংসদ সদস্য নয়: মাশরাফি

স্পোর্টস ডেস্ক |  ০৪ জানুয়ারী, ২০১৯

সংসদ সদস্য হিসেবে হয়, পুরো দস্তুর ক্রিকেটার হিসেবেই মাঠে দেখা যাবে বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে দলপতি ও রংপুর রাইডার্স দলপতি মাশরাফি বিন মুর্তজা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে জয়ী হওয়ার পর বিপিএলের ষষ্ঠ আসর দিয়ে প্রথম কোন প্রতিদ্বন্দ্বিতামূলক টুর্নামেন্টে খেলবেন লাল সবুজের দিন বদলের এই মহানায়ক। যেখানে তার সত্তায় থাকবে শুধুই ক্রিকেট। ঘুণাক্ষরে মনে হবে না, তিনি এদেশের একজন আইন প্রণেতা।

শুক্রবার (৪ জানুয়ারি) মিরপুর জাতীয় ক্রিকেটে একাডেমিতে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মাশরাফি বলেন, "সংসদ সদস্য হয়েছি এমন কোন অনুভূতি নেই। স্বাভাবিকই আছি। আমি একজন প্লেয়ার হিসেবেই এখানে পরিচিত এবং মাঠেও নামছি প্লেয়ার হিসেবে, সংসদ সদস্য হিসেবে না। আমি আশা করবো আপনারাও আমাকে এভাবেই নেবেন।"

বিপিএলে মাশরাফি এমনই এক নাম যিনি যে দলেই খেলেছেন সে দলই শিরোপার মুকুট জিতেছে। ৫ আসরের ৪টি শিরোপাই তার দখলে। প্রথম দুই আসরে ঢাকার হয়ে, তৃতীয়টিতে কুমিল্লায় আর পঞ্চমটি জিতেছেন রংপুরে। শুধুমাত্র চতুর্থ আসরটি সাকিবকে ছেড়ে দিতে হয়েছিলো।

এমন ঝলমলে পরিসংখ্যান যার ঝুলিতে ষষ্ঠ আসরের শিরোপার স্বপ্ন তো তিনি দেখতেই পারেন। হ্যাঁ, ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স ও অ্যালেক্স হেইলসদের মতো বিশ্বমানের ব্যাটিং লাইনআপ নিয়ে সেই স্বপ্ন তিনি দেখছেন বটে কিন্তু তাতে তিনি বিভোর নন। আত্মবিশ্বাসী, অতি আত্মবিশ্বাসী নন।

"এবারে আমাদের দলটা বেশ ভারসাম্যপূর্ণ। বোলিং সাইডটা একটু ঠিক রাখেতে হবে এই যা। সব প্লেয়ার এখনো আসেনি। আগেরবার চ্যাম্পিয়ন হযেছি, একটি প্রত্যাশা তো আছেই। কিন্তু এবারের দল আরো ভাল মনে হয়। নতুন করে টুর্নামেন্ট শুরু হচ্ছে নতুন চ্যালেঞ্জ। আমার নেতৃত্বে দল চারবার চ্যাম্পিয়ন হয়েছে তাই বলে অতি আত্মবিশ্বাসী নই, আত্মবিশ্বাসী থাকাটাই ভাল।"

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.