Sylhet Today 24 PRINT

ঢাকার প্রথম হার, মায়ের নামে রাজশাহীর জয়

ক্রীড়া প্রতিবেদক |  ১৬ জানুয়ারী, ২০১৯

বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লীগের সিলেট পর্বে রাজশাহী কিংসের কাছে ২০ রানে হেরে এবারের আসরের প্রথম হারের স্বাদ পেলো ঢাকা ডাইনামাইটস। আর নিজেদের মায়ের নাম সম্বলিত জার্সি নিয়ে মাঠে নামা রাজশাহী ম্যাচটি জিতে তা উৎসর্গ করে পৃথিবীর সকল মায়েদের।

বুধবারের প্রথম ম্যাচে ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজশাহীর অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল রাজশাহী কিংসের। কিন্তু শেষ পর্যন্ত সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি দলটি। ফলে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৬ উইকেটে ১৩৬ রানই সংগ্রহ করতে পেরেছে মেহেদী হাসান মিরাজের দল।

এদিন শুরুতেই ওপেনার মিরাজকে (১) হারায় তারা। কিন্তু অধিনায়কের বিদায়ের পর অন্য ওপেনার শাহরিয়ার নাফীসকে নিয়ে মার্শাল আইয়ুব দুর্দান্ত খেলতে থাকেন। ঢাকা ডায়নামাইটস বোলারদের দারুণ পিটিয়ে খেলেন আইয়ুব।

কিন্তু সুনিল নারিনের করা দ্বাদশ ওভারে আউট হয়ে যান নাফীস ও আইয়ুব। ফলে দুইজনের জুটি থেমে যায় ৭৬ রানে। প্রথমে আউট হন নাফীস (২৫)। ওভারের দ্বিতীয় বলে নারিনকে তুলে মারতে গিয়ে রুবেল হোসেনের হাতে ধরা পড়েন তিনি। আর ওভারের চতুর্থ বলে নারিনের করা বলটি আইয়ুবের ব্যাটে চুমু খেয়ে জমা পড়ে নুরুল হাসানের গ্লাভসে। ফলে থেমে যায় আইয়ুবের ৩১ বলে ৪৫ রানের ইনিংসটি।

এরপর রাজশাহীর আর কোন ব্যাটসম্যানই বড় কোন রান করতে পারেননি। জাকির হাসান ১৮ বলে ২০ ও রায়ান টেন ডোশে ১৬ রান করেছেন।

ঢাকার হয়ে ১৯ রানে ৩ উইকেট নিয়েছেন নারিন। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান ও আল ইসলাম।

১৩৭ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ঢাকা শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১১৬ রান। ম্যাচ হারে ২০ রানে।

লক্ষ্য তাড়ায় ২৩ রান তুলতেই ৩ উইকেট হারায় ঢাকা। মিরাজের বলে নারিন ১ রানে এলবিডব্লিউ হওয়ার পর হজরতউল্লাহ জাজাইয়ের স্টাম্প উড়িয়ে দেন ইসরু উদানা। সানী নিজের প্রথম বলে তুলে নেন হার্ডহিটার রাসেলের উইকেট। ইনিংস মেরামতের দায়িত্ব পড়ে অধিনায়ক সাকিব ও রনি তালুকদারের ওপর। কিন্তু তাদের ব্যাট হাসেনি এদিন। সানীর বলে সাকিব ১৩ রানে ইয়নকারের হাতে ক্যাচ দেওয়ার পর রনি বোল্ড হন ১৪ রানে। ৫৩ রানে অর্ধেক ব্যাটসম্যান সাজঘরে ফেরার পর আর ম্যাচে ফেরেনি ঢাকা।

পোলার্ড যতক্ষণ ক্রিজে ছিলেন, ততক্ষণ আশা ছিল ঢাকার। কিন্তুর রাব্বীর বলে ডেসকাট ও সৌম্যর অসাধারণ ক্যাচে পোলার্ড ১৩ রানে আউট হলে পরাজয় নিশ্চিত হয় শিরোপা প্রত্যাশীদের। শেষ দিকে ১৪ বলে ২১ রান তুলে পরাজয়ের ব্যবধান কমান সোহান। নাঈম শেখ ১৮ বলে করেন ১৭ রান।

সানীর ৩ উইকেট ছাড়াও রাজশাহীর প্রত্যেক বোলারই ছিলেন দুর্দান্ত। মিরাজ ১৮ রানে ২টি, রাব্বী ২৪ রানে, মুস্তাফিজুর ১৯ রানে এবং উদানা ৩৬ রানে একটি করে উইকেট পেয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.