Sylhet Today 24 PRINT

শেষ ওয়ানডেতে নেই মিঠুন, অবস্থার উন্নতি মুশফিকের

স্পোর্টস ডেস্ক |  ১৯ ফেব্রুয়ারী, ২০১৯

প্রাথমিক পরীক্ষার পরই জানা গিয়েছিল শেষ ওয়ানডেতে মোহাম্মদ মিঠুনের খেলার সম্ভাবনা ক্ষীণ। স্ক্যান করানোর পর আনুষ্ঠানিকভাবেও জানা গেল শেষ ওয়ানডে তো বটেই, অন্তত ১০-১২ দিনের মাঠের বাইরে চলে গেছেন প্রথম দুই ওয়ানডেতে দলের হাল ধরা এই ব্যাটসম্যান। তবে চোট থাকা আরেক ভরসা মুশফিকুর রহিমের অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।

নেপিয়ারে প্রথম ওয়ানডেতে দলের বিপর্যয়ে ৬২ এবং ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডেতে মিঠুন করেন ৫৭ রান। দ্বিতীয় ওয়ানডেতে ওই ইনিংস খেলার পথেই হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। গ্রেড-ওয়ান মাত্রার এই চোট তাকে ছিটকে দিয়েছে ওয়ানডে সিরিজ থেকে।

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট মিঠুনের ছিটকে যাওয়ার খবর নিশ্চিত করেছেন। তার আশা প্রথম টেস্টের আগে সেরে উঠবেন এই ডানহাতি ব্যাটসম্যান,  ‘মোহাম্মদ মিঠুনের অবস্থা ভালো নয়। বেশ কিছুদিন সময় লাগবে, ১০-১২ দিন লাগবে ঠিক হতে। সেজন্য শেষ ওয়ানডে মিস করবে। প্রথম টেস্ট ম্যাচের আগে ফিট হবে বলে আশা করছি।’

মিঠুনের পাশাপাশি পাঁজরের ব্যথায় শঙ্কা ছিল মুশফিকুর রহিমকে নিয়েও। তবে মঙ্গলবার স্ক্যান করানোর পর জানা গেছে খেলার মতো অবস্থায় আছেন বাংলাদেশের ব্যাটিংয়ের বড় ভরসা, ‘মুশফিকের অবস্থা বেশ ভালো। স্ক্যানে কিছু ধরা পড়েনি। আজকে অবশ্য সেভাবে অনুশীলন করেনি। কালকে (বুধবার) সকালে ওয়ার্ম-আপের সময় সিদ্ধান্ত নেওয়া হবে। কতখানি ফিট, সেটি দেখেই সিদ্ধান্ত হবে। তবে মনে আশা করছি, সে খেলবে।’

মিঠুন-মুশফিকের চোট সমস্যা থাকায় সোমবারই ওয়ানডে স্কোয়াডে যুক্ত করা হয়েছে মুমিনুল হককে। ক্রাইস্টচার্চে টেস্ট স্কোয়াডের সদস্যের সঙ্গে প্রস্তুতি নেওয়া মুমিনুল সোমবারই ডানেডিনে দলের সঙ্গে যোগ দিয়েছেন।

ডানেডিনে বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.