Sylhet Today 24 PRINT

তিন পেসার নিয়ে শেষ ওয়ানডেতে নামতে পারে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ১৯ ফেব্রুয়ারী, ২০১৯

নিউজিল্যান্ডের বিপক্ষে আবারো হোয়াইটওয়াশের আশঙ্কায় বাংলাদেশ। এর মধ্যে দলের গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটারকে মুশফিকুর রহিম এবং মোহাম্মদ মিথুনের ইনজুরি দুশ্চিন্তায় ফেলেছে মাশরাফির দলকে। তাই শেষ ওয়ানডেতে বাংলাদেশের একাদশে পরিবর্তন আসার সম্ভাবনাই বেশি। তাই মিথুনের পরিবর্তে বাড়তি একজন পেসার দেখা যেতে পারে বাংলাদেশ একাদশে।

প্রথম দুই ওয়ানডের মতো তৃতীয় ওয়ানডেতেও ওপেনিং জুটিতে তামিম ইকবাল ও লিটন দাসের ওপর আস্থা রাখতে চায় টিম ম্যানেজমেন্ট। আগের দুই ম্যাচে ভালো কিছুর ইঙ্গিত দেওয়া সৌম্য সরকার থাকছেন তিন নম্বরে। চার নম্বরে অভিজ্ঞ মুশফিকুর রহিমের নামা অনিশ্চিত। পুরোনো পাঁজরের ব্যথায় আক্রান্ত মুশি। তবে ডানহাতি এই ব্যাটসম্যানের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট বলেছেন, ‘মুশফিকের অবস্থা বেশ ভালোই বলা যায়।

স্ক্যানে খারাপ কিছু ধরা পড়েনি। আজ অবশ্য ও সেভাবে অনুশীলন করেনি। বুধবার সকালে ওয়ার্মআপের সময় সিদ্ধান্ত নেওয়া হবে। ওর ম্যাচ ফিটনেস দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। আশা করছি খেলবে ও।’ তবে মুশফিক খেলতে না পারলে শেষ ওয়ানডেতে দলের সঙ্গে যুক্ত হওয়া মুমিনুল হক সুযোগ পেতে পারেন।

পাঁচ নম্বরে নামা মোহাম্মদ মিঠুন আগের দুই ম্যাচেই ফিফটি পেয়েছেন। কিন্তু হ্যামস্ট্রিং ইনজুরির কারণে আগামীকালের ম্যাচে খেলা হচ্ছে না ডানহাতি এই ব্যাটসম্যানের। টিম ম্যানেজার পাইলট জানিয়েছেন, ‘মিঠুনের অবস্থা ভালো নয়। পুরো ফিট হতে বেশ কিছুদিন সময় লাগবে ওর, প্রায় ১০-১২ দিন। সে জন্য শেষ ওয়ানডেটা মিস করবে ও। তবে প্রথম টেস্ট ম্যাচের আগেই ফিট হবে বলে আশা করছি।’

সিরিজে বাংলাদেশের সফলতম এই ব্যাটসম্যান খেলতে না পারায় একধাপ ওপরে উঠে মাহমুদুল্লাহ রিয়াদ ব্যাট করবেন পাঁচ নম্বরে। সে ক্ষেত্রে সাব্বির রহমান ছয়ে ব্যাট করবেন।

সাত নম্বরে মেহেদী হাসান মিরাজ ও আটে মোহাম্মদ সাইফউদ্দিনের খেলা নিশ্চিতই বলা যায়। মিঠুন খেলতে না পারায় বাড়তি একজন পেসার দেখা যেতে পারে বাংলাদেশ একাদশে। সে ক্ষেত্রে মাশরাফি আর মুস্তাফিজের পাশাপাশি রুবেল হোসেনের সুযোগ মিলতে পারে একাদশে।

এদিকে পরিবর্তন আসবে নিউজিল্যান্ড একাদশেও। কিউইরা আগেই জানিয়েছিল প্রথম দুই ওয়ানডের পর বিশ্রামে যাবেন দলের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। তার স্থলে দলের সঙ্গে যোগ দেবেন কলিন মুনরো। আর অধিনায়কত্ব করবেন টম লাথাম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.