Sylhet Today 24 PRINT

বিজেপিতে যোগ দিলেন রবীন্দ্র জাদেজার স্ত্রী

স্পোর্টস ডেস্ক |  ০৫ মার্চ, ২০১৯

ভারতের লোকসভা নির্বাচন আর মাত্র একমাস পর। তার আগেই ভারতের ক্ষামতাসীন রাজনৈতিক দল বিজেপিতে যোগ দিলেন ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা জাদেজা। বিজেপি থেকেই নির্বাচিত হয়ে ভারতের প্রধানমন্ত্রীত্বের দায়িত্ব পালন করছেন নরেন্দ্র মোদি। কয়েকমাস আগেই উগ্র রাজপুত সংগঠন কর্ণি সেনার নারী শাখার প্রধানের দায়িত্ব নিয়েছিলেন লেডি জাদেজা।

গুজরাটের কৃষিমন্ত্রী আরসি ফালদুর উপস্থিতিতে জামনগরে বিজেপিতে যোগ দেন রিভাবা। লোকসভা নির্বাচনের আগে দলে জাদেজার স্ত্রীকে নিয়ে এসে নিবার্চনী প্রচারবিভাগকে আরও মজবুত করল বিজেপি। এমনটাই মনে করছেন ভারতের নির্বাচন বিশেষজ্ঞরা। কার্যত রিভাবার রাজনীতিতে এই প্রথম হাতেখড়ি হলেও এর আগে রাজপুত কমিউনিটির ‘কর্ণি সেনা’ সংগঠনের গুরুত্বপূর্ণ পদে যোগ দিয়ে খবরে এসেছিলেন রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা।

গুজরাট ও রাজস্থানে অত্যন্ত সক্রিয় কর্ণি সেনা সংবাদ শিরোনামে আসে বলিউড মুভি ‘পদ্মাবতী’র সেটে হামলা চালিয়ে। সিনেমায় রানি পদ্মাবতীর সঙ্গে আলাউদ্দিন খিলজির প্রেম কাহিনী দেখানো নিয়েই প্রবল আপত্তি ছিল কর্ণি সেনার। তুমুল বিক্ষোভের মুখে চাপে পড়ে শেষ পর্যন্ত ছবির নাম পরিবর্তন করে ‘পদ্মাবত’ রাখা হয়।

এমন রাজপুত সংগঠনের নারী শাখার (গুজরাট) প্রধান নিযুক্ত হয়ে আপ্লুত রিভাবা ধন্যবাদ জানিয়েছিলেন সংগঠনের শীর্ষ নেতৃত্বকে। সে সময় নিজের লক্ষ্যও স্থির করেছিলেন লেডি জাদেজা।

সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছিলেন, ‘আমার প্রথম লক্ষ্য হবে মেয়েদের অধিকার রক্ষা ও তাদের সামাজিক ক্ষমতা বৃদ্ধি। যখন পুরুষরা তাদের পাশে থাকবে না, মেয়েরা যাতে নিজেদের রক্ষার দায়িত্ব নিজেরাই নিতে পারে, সে লক্ষ্যে কাজ করাই হবে আমার প্রাথমিক কর্তব্য। কারণ, আমি নিজে এমন পরিস্থিতির মধ্যে পড়েছিলাম।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.