Sylhet Today 24 PRINT

নিরাপদে আছেন ক্রিকেটাররা, জানালো বিসিবি

স্পোর্টস ডেস্ক |  ১৫ মার্চ, ২০১৯

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে বাংলাদেশ ক্রিকেট দল নিরাপদে আছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচন মিনহাজুল আবেদীন নান্নু। বিসিসি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসও একই কথা বলেন।

শুক্রবার (১৫ মার্চ) ক্রাইস্টচার্চের মসজিদে বন্দুকধারী সন্ত্রাসীর হামলার ঘটনার পর এ কথা জানান তারা।

নান্নু বলেন, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল নিরাপদে আছে, অক্ষত আছে। দুশ্চিন্তার কোনো কারণ নেই।

নিউজিল্যান্ডে বড় ধরনের বিপদেই পড়তে পারত সিরিজ খেলতে সফররত বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের ভেন্যু ক্রাইস্ট চার্চে হওয়ায় এখন সেখানেই অবস্থান করছে লাল সবুজের দল। শুক্রবার জুম্মার নামাজ আদায় করতে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের যে মসজিদে গিয়েছিলেন তারা, সেখানে এক বন্দুকধারী হামলা চালায়। তবে এ হামলার কোনো প্রভাব তামিম, মুশফিকদের ওপর পড়েনি।

বিসিবি সূত্রে জানা গেছে, লিটন দাস ও নাইম হাসান ছাড়া সবাই শেষ টেস্ট সামনে রেখে অনুশীলনে ছিলেন। অনুশীলন শেষে তারা ওই মসজিদে জুমার আদায় করতে যান। মসজিদে প্রবেশের সময় স্থানীয় একজন  তাদের ঢুকতে নিষেধ করেন। বলেন, এখানে সন্ত্রাসী হামলা হয়েছে। এ কথা শোনা মাত্র ভীত-সন্ত্রস্ত হয়ে ক্রিকেটাররা টিম হোটেলে ফিরে আসেন।

এদিকে, এ ঘটনার পর জাতীয় ক্রিকেট দলের ওপেনার তামিম ইকবাল ও মিডল অর্ডার ব্যাটসম্যান মুশফিকুর রহিম টুইট করে জানিয়েছেন, তারা এক ভয়ংকর পরিস্থিতির মুখে পড়েছিলেন। তবে সবাই নিরাপদে আছেন।

এদিকে, এখন পর্যন্ত পাওয়া খবরে, ক্রাইস্টচার্চের মোট তিনটি মসজিদে এমন হামলা হয়েছে। তাতে ২৭ জনের প্রাণহানি হয়েছে বলে খবর দিচ্ছে স্থানীয় গণমাধ্যম। এই সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। এ পরিস্থিতিতে নিউজিল্যান্ড পুলিশ সবাইকে নিজ নিজ বাসায় নিরাপদে থাকতে নির্দেশনা দিয়েছে। দেশটির প্রধানমন্ত্রী এ দিনটিকে নিউজিল্যান্ডের ইতিহাসের অন্যতম কালো দিন হিসেবে আখ্যা দিয়েছেন।

এদিকে নিউজিল্যান্ড ক্রিকেট এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আলাপ করে হ্যাগলি ওভাল টেস্ট বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.