Sylhet Today 24 PRINT

‘সেজদা’ দিয়ে প্রতিবাদ জানালেন কিউই ফুটবলার

সিলেটটুডে ডেস্ক |  ১৭ মার্চ, ২০১৯

ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় মাঠে সেজদা দিয়ে প্রতিবাদ জানালেন কিউই ফুটবলার উইঙ্গার কস্তা বারবারোস।

শনিবার (১৬ মার্চ) রাতে অস্ট্রেলিয়ান ‘এ’ লিগে ব্রিসবেন রোয়ারের বিপক্ষে ২-১ গোলে জিতেছে মেলবোর্ন ভিক্টরি। মেলবোর্নের হয়ে দুটি গোলই করেছেন নিউজিল্যান্ডের ২৯ বছর বয়সী উইঙ্গার কস্তা বারবারোস। ২৪ মিনিটে প্রথম গোলটি করেন এই কিউই ফুটবলার। এরপর ভাবলেশহীন মুখে মাঠের মধ্যেই হাঁটু মুড়ে বসে নামাজের মতো করে ‘সেজদা’ করেন।

ম্যাচ শেষে সন্ত্রাসী হামলার ঘটনায় নিজের এই প্রতিবাদ নিয়ে ফক্স স্পোর্টসকে বারবারোস বলেন, ‘সত্যি কথা বলতে, ভীষণ বিধ্বস্ত লাগছে। ভীষণ আবেগের দিন। তাদের (হতাহত) কাছে এটা কিছু না, কিন্তু এটা বিশেষ কিছু।’ বারবারোসের এই গোল উদ্‌যাপন সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। দল-মত-ধর্ম নির্বিশেষে সবাই তাঁর এই অভিনব প্রতিবাদের প্রশংসায় পঞ্চমুখ।

বারবারোসের মতো তাঁর দেশের লোকজনও সেখানকার ভীত-সন্ত্রস্ত মুসলিমের পাশে এসে দাঁড়িয়েছে। গণ অর্থায়নের ব্যবস্থা করেছে সবাই মিলে। এ ছাড়া হালাল খাবার এবং রাস্তা-ঘাটে মুসলিমের চলাচলে নিরাপত্তার ব্যবস্থাও করছে সেখানকার অমুসলিম জনগণ। বারবারোস মাঠে ‘সেজদা’ দিয়ে বুঝিয়ে দিলেন, তিনি-ও মুসলিম ভাইদের পাশে আছেন।

প্রসঙ্গত, শুক্রবার ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় বাংলাদেশিসহ প্রায় পঞ্চাশজনের মতো নিহত হয়েছেন। আহতের সংখ্যাও কম নয়। এই ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন নিউজিল্যান্ড সফরে থাকা বাংলাদেশের ক্রিকেটাররা। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠের কাছেই যে মসজিদে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন তাঁরা, সেই মসজিদেই শুক্রবার সন্ত্রাসী হামলা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.