Sylhet Today 24 PRINT

বড় জয়ে সেমিফাইনালে লিভারপুল

চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক |  ১৮ এপ্রিল, ২০১৯

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠেছে লিভারপুল। তিন ফরোয়ার্ড সাদিও মানে, মোহাম্মদ সালাহ, রবার্ত ফিরমিনো এবং ভার্জিল ফন ডাইকের গোলে পোর্তোর বিপক্ষে বড় ব্যবধানে জিতে সেরা চারে উঠেছে প্রতিযোগিতার ২০০৫ সালের চ্যাম্পিয়নরা।

বুধবার রাতে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে ৪-১ গোলে জিতে দুই লেগ মিলিয়ে ৬-১ অগ্রগামিতায় সেরা চারে উঠল লিভারপুল। অ্যানফিল্ডে প্রথম লেগে ২-০ গোলে জিতেছিল ইয়ুর্গেন ক্লপের দল।

সেমি-ফাইনালে লিভারপুলের প্রতিপক্ষ বার্সেলোনা। দুই লেগ মিলিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৪-০ ব্যবধানে হারিয়ে সেরা চারে উঠেছে এরনেস্তো ভালভেরদের দল।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণে রাখা পোর্তো খেলার ধারার বিপরীতে ২৬তম মিনিটে পিছিয়ে যায়। ডি-বক্সের ভেতর থেকে মোহাম্মদ সালাহর বাড়ানো বল শেষ মুহূর্তে পা বাড়িয়ে জালে জড়িয়ে দেন মানে।

৬৫তম মিনিটে প্রতিআক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করে লিভারপুল। ডান দিক থেকে ট্রেন্ট-আলেক্সান্ডার আরনল্ডের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ইকের কাসিয়াসকে সহজেই পরাস্ত করেন মিশরের ফরোয়ার্ড সালাহ।

চার মিনিট পর ব্রাজিলিয়ান এদের মিলিতাওয়ের গোলে ব্যবধান কমায় পোর্তো।

৭৭তম মিনিটে জর্ডান হেন্ডারসনের ক্রসে হেডে ফিরমিনো জাল খুঁজে নিলে সহজ জয়ের পথে ছুটতে থাকে লিভারপুল। প্রথম লেগেও গোল করেছিলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

শেষ দিকে ভার্জিল ফন ডাইকের লক্ষ্যভেদে দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে পাঁচবারের চ্যাম্পিয়নরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.