Sylhet Today 24 PRINT

ক্রিকেটারদের কোনো চাপ না রেখে খেলার পরামর্শ প্রধানমন্ত্রীর

স্পোর্টস ডেস্ক |  ৩০ এপ্রিল, ২০১৯

বিশ্বকাপ যাত্রার আগে অনুপ্রেরণা এবং আত্মবিশ্বাসের সঞ্চয় বাড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার জন্য পৌঁছান ক্রিকেটাররা।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সাক্ষাৎ পর্ব অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গণভবনে যান ১৯ সদস্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

ক্রিকেটাররা সঙ্গে আরো আছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতিসহ অন্যান্য পরিচালক, দলের কোচিং স্টাফ, মিডিয়া ম্যানেজার, নিরাপত্তা ম্যানেজাররা। সৌজন্য সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর সঙ্গে মধ্যাহ্ন ভোজনে অংশ নেওয়ার কথা রয়েছে ক্রিকেটারদের।

এসময় প্রধানমন্ত্রী আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে আত্মবিশ্বাস ও নিজের উপর আস্থা রেখে খেলার পরামর্শ দিয়ে বলেন, আমাদের ক্রিকেট টিমের নাম শুনে সবাই এখন ভয় পায়। টাইগারদের এখন সবাই হিসেব করে চলে।

ক্রিকেটারদের উদ্দেশে তিনি আরও বলেন, তোমরা কোনো চাপ রাখবে না। তোমরা নিজেদের ওপর আত্মবিশ্বাস নিয়ে খেলবে। সবসময় মনে করবে- আমরা জিতবো। হারলেও আত্মবিশ্বাস রাখতে হবে। কারণ আত্মবিশ্বাস হচ্ছে সবচেয়ে বড় জিনিস। যত বেশি কঠিন মুহূর্ত আসবে, তত বেশি ঠাণ্ডা হবে। দুই একটা ম্যাচ হারলে অনেকে সমালোচনা করবেই। তারা সমালোচনা করুক।

প্রধানমন্ত্রী ক্রিকেটারদের দেখে-শুনে, বুঝে খেলার পরামর্শও দেন । তিনি পর পর দুই-তিনটা ছক্কা না মারার পরামর্শও দেন ক্রিকেটারদের।

এবার নতুন বিবাহিতরা ভালো খেলবে বলেও আশাবাদ ব্যক্ত করেন শেখ হাসিনা।

বিসিবি, কোচ ও সংশ্লিষ্টদের উদ্দেশ্যে এসময় প্রধানমন্ত্রী বলেন, ক্রিকেটারদের কোনো চাপ দেয়া যাবে না। ওদের নিজেদের মতো খেলতে দিন। ওরা আত্মবিশ্বাস নিয়ে খেললে জয় আসবেই।

ক্রিকেটারদের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়ে প্রধানমন্ত্রী ক্রিকেটারদের খেলার অবসরে যে কোনো প্রয়োজনে তাকে ফোন দেয়ার পরামর্শও দিয়েছেন শেখ হাসিনা।

আজ না হলেও কাল, একদিন না একদিন বিশ্বকাপ জিতবেই বাংলাদেশ,ক্রিকেটারদের নিজের এমন বিশ্বাসের কথাও জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাওয়া দলের সদস্যরা হলেন- মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল খান, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু জায়েদ চৌধুরী রাহি, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, ইয়াসির আলি চৌধুরী, নাঈম হাসান, তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা।

প্রসঙ্গত, আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে বুধবার (১ মে) ঢাকা ছাড়বেন জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। আগামী ৫ মে থেকে আয়ারল্যান্ডে শুরু হবে ত্রিদেশীয় সিরিজটি। ১৭ মে ফাইনাল। এরপর টাইগাররা সেখান থেকে উড়াল দেবে ইংল্যান্ডে বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.