Sylhet Today 24 PRINT

সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল : সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান

ক্রীড়া প্রতিবেদক |  ১৪ আগস্ট, ২০১৫

সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশীপ ফুটবল টুর্নামেন্টে নেপালের সাথে ১-০ গোলে হেরেছে আফগানিস্তান। সেই সাথে নির্ধারিত হয়েছে সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ। আগামী রবিবার দুপুর ৩টায় ফাইনালে উঠার লড়াইয়ে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

এদিকে শুক্রবার (১৪ আগস্ট) সিলেট জেলা স্টেডিয়ামে খেলার নির্ধারিত সময়ের আধাঘন্টা পর শুরু হয় নেপাল-আফগানিস্তানের গ্রুপ পর্বের সেরা হওয়ার লড়াই। ঝুমবৃষ্টি আর কর্দমাক্ত মাঠে উভয় দলকেই নিজেদের স্বাভাবিক ক্রীড়ানৈপুণ্য প্রদর্শনে বেগ পেতে হয়। এসব প্রতিবন্ধকতা উপেক্ষা করে উভয় পক্ষই বারবার আক্রমনে উঠে। সৃষ্টি করে গোলের সম্ভাবনা। তারপরও প্রথমার্ধ্ব গোল শূন্য হয়ে ফিরতে হয় দুই দলকে।

দ্বিতিয়ার্ধ্বের ৩ মিনিটেই গোলের দেখা পায় নেপাল। খেলার ৪৮ মিনিটে পরিকল্পিত আক্রমণ থেকে গোল করে নেপালকে এগিয়ে দেন কিশিতিজ রাজ। এরপর মাঝমাঠে এলোমেলো পাসিংয়ে দু’দলের খেলোয়াড়রা স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের মন জয় করতে পারেননি।

তবে কয়েকবার নেপালের খেলোয়াড়রা আফগান ডিবক্সে ঢুকে গোলের ব্যর্থ প্রচেষ্টা চালান। শেষ বাশি বাজলে ১-০ গোলে আফগানদের বিরুদ্ধে জয় তোলে নেয় নেপাল।

এ খেলার মধ্য দিয়ে সেমিফাইনালে নিশ্চিত হয় বাংলাদেশ ও ভারতের প্রতিপক্ষ। আগামী রোববার এ’ গ্রুপের চ্যাম্পিয়ন বাংলাদেশের বিপক্ষে খেলবে বি’ গ্রুপের রানারআপ আফগানিস্তান ও এ’ গ্রুপের রানারআপ ভারতের বিপক্ষে খেলবে বি’ গ্রুপের চ্যাম্পিয়ন নেপাল।

প্রতিপক্ষের শক্তিমত্তা আর দুর্বলতা খুঁজে বের করতে আজকের ম্যাচটি স্টেডিয়ামে বসে দেখছে বাংলাদেশ দল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.