Sylhet Today 24 PRINT

কোপার ব্রাজিল দলে নেই মার্সেলো-ভিনিসিয়ুস

স্পোর্টস ডেস্ক |  ১৮ মে, ২০১৯

ঘরের মাঠে কোপা আমেরিকা টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। কিন্তু তার দলে জায়গা হয়নি মার্সেলো ও ভিনিসিয়ুসের।

২০১৬ সাল কোপার গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল ব্রাজিল। যেহেতু ঘরের মাঠেই বসবে এবারের আসর, তাই পূর্বের আক্ষেপ ঘুচিয়ে নবম শিরোপা জিততে মরিয়া তিতের দল।

১৪ জুন প্রথম ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হয়ে স্বাগতিক ব্রাজিল। ৪ দিন বাদে ভেনিজুয়েলা এবং গ্রুপ পর্বের শেষ ম্যাচে (২২ জুন) তাদের প্রতিপক্ষ পেরু।

কোপা আমেরিকার সর্বশেষ আসরের ওই গ্রুপ পর্ব থেকে বিদায়ের পরই কোচের দায়িত্ব দেওয়া হয় তিতের কাঁধে। সেই থেকে তার অধীনে মাত্র ২ ম্যাচ হেরেছে ব্রাজিল, যার একটি আবার ২০১৮ বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে।

যাই হোক, রাশিয়া বিশ্বকাপে স্বপ্নভঙ্গ হওয়ার পর খেলা ৮ ম্যাচের ৭টিতেই জয়ের দেখা পেয়েছে ব্রাজিল। একটিতে ড্র। ফলে এবারের আসরের ফেভারিট যে ব্রাজিল তা অনায়াসেই বলা যায়।

তিতের ঘোষিত স্কোয়াড কোপা আমেরিকার জন্য হলেও একই দল কাতার ও হন্ডুরাসের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে। ঘোষিত দলে সবচেয়ে বড় চমক ভিনিসিয়ুস ও মার্সেলোর না থাকা। তবে ইংলিশ জায়ান্ট লিভারপুলের তারকা ফ্যাবিনহোর না থাকাটাও বিস্ময়ের।

ব্রাজিলের ২৩ সদস্যের স্কোয়াড
গোলরক্ষক: আলিসন, এদারসন, ক্যাসিও
রক্ষণভাগ: দানি আলভেজ, ফাগনার, অ্যালেক্স সান্দ্রো, ফিলিপে লুইস, মিরান্দা, থিয়াগো সিলভা, মারকিনহোস, মিলিতাও
মাঝমাঠ: কাসেমিরো, আর্থার, ফার্নান্দিনহো, অ্যালান, পাকেতা, কৌতিনহো
আক্রমণভাগ: নেইমার, এভারটন, নেরেস, রিচারলিসন, ফিরমিনো, জেসুস

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.