Sylhet Today 24 PRINT

বিশ্বকাপে চ্যাম্পিয়ন হলে ৪০ লাখ ডলার পুরস্কার

স্পোর্টস ডেস্ক |  ১৮ মে, ২০১৯

২০১৫ বিশ্বকাপে প্রাইজমানি ছিল ১ কোটি ২ লাখ ২৫ হাজার ডলার। ২০১৯ বিশ্বকাপের প্রাইজমানি ১ কোটি ডলার।

লিগ পদ্ধতিতে ম্যাচ হওয়ায় বেড়েছে ম্যাচের সংখ্যা। তাই কমেছে বিশ্বকাপের প্রাইজমানি। তবে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের প্রাইজমানি বেড়েছে। গতবার চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিতে পেয়েছিল ৩৯ লাখ ৭৫ হাজার ডলার। এবার দ্বাদশ বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল পাবে ৪০ লাখ ডলার।

গতবারের রানার্সআপ দল যেখানে ১৭ লাখ ৫০ হাজার ডলার পুরস্কার পেয়েছিল এবার সেই অঙ্ক গিয়ে ঠেকেছে ২০ লাখে।

ইংল্যান্ডে বিশ্বকাপ শুরু হবে ৩০ মে। পর্দা নামবে ১৪ জুলাই। ৪৬ দিনের এ টুর্নামেন্টে অংশ নেবে টেস্ট খেলুড়ে দেশের দশটি দল। ১১ ভেন্যুতে মোট ম্যাচ হবে ৪৮টি। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের জন্য যেমন মোটা অঙ্কের পুরস্কার আছে, ঠিক তেমনই পুরস্কার আছে অংশগ্রহণকারী সবগুলো দলের।

লিগ পদ্ধতিতে ম্যাচ হওয়ায় প্রত্যেক দল প্রত্যেকের সঙ্গে খেলার সুযোগ পাবে। ফলে ৯টি করে ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে প্রতিটি দল। লিগ পর্বের ম্যাচগুলোতে জিতলেই পাওয়া যাবে ৪০ হাজার ডলার।

লিগ পর্বের ম্যাচ শেষে সেমিফাইনাল যাবে মোট চার দল। সেখান থেকে দুই দল খেলবে ফাইনাল। সেমিফাইনাল থেকে বাদ পড়লে দুই সেমিফাইনালিস্ট প্রত্যেকে পাবে ৮ লাখ ডলার। যারা লিগ পর্ব থেকে বিদায় নেবে তাদেরকেও খালি হাতে যেতে দেবে না আইসিসি। ৬ দলের প্রত্যেককে ১ লাখ ডলার করে পুরস্কৃত করবে আইসিসি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.