Sylhet Today 24 PRINT

শাহজাদের বিশ্বকাপ শেষ

স্পোর্টস ডেস্ক |  ০৭ জুন, ২০১৯

হাঁটুর ইনজুরিতে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন আফগানিস্তানের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। তার পরিবর্তে স্কোয়াডে ডাক পেয়েছেন ইকরাম আলী খিল। আইসিসির ইভেন্ট টেকনিক্যাল কমিটি বিষয়টি নিশ্চিত করেছে।

বিশ্বকাপের আগে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার সময় হাঁটুতে চোট পেয়ে মাঠ ছাড়েন শাহজাদ। ইনজুরি নিয়েই বিশ্বকাপে দলের প্রথম দুই ম্যাচে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন শাহজাদ। এরপর চোট বাড়ায় বিশ্বকাপ থেকেই বিদায় নিতে হচ্ছে শাহজাদকে।

গত ২০১৫ বিশ্বকাপের পর থেকে আফগানিস্তানের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন শাহজাদ। এই সময়ের মধ্যে মোট ৫৫ ইনিংস খেলে ১ হাজার ৮৪৩ রান করেছেন তিনি।

শাহজাদের পরিবর্তে দলে ডাক পাওয়া আলী খিল গত বছর আফগানিস্তানের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছিলেন। চার ইনিংসে করেছিলেন ১৮৫ রান। এর আগে ২০১৬ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও খেলেছিলেন তিনি। গত বছর আয়ারল্যান্ডের বিপক্ষে জাতীয় দলে অভিষেক হয় তার। জাতীয় দলের হয়ে দুটি ওয়ানডে ও একটি টেস্ট খেলেছেন ২০ বছর বয়সী খিল।

আইসিসির নিয়ম অনুযায়ী বিশ্বকাপ চলাকালে ইনজুরি বা বিশেষ কোনো কারণে স্কোয়াডে পরিবর্তন আনতে চাইলে ইভেন্ট টেকনিক্যাল কমিটির অনুমোদন লাগে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.