Sylhet Today 24 PRINT

জিততে হলে রেকর্ড গড়তে হবে পাকিস্তানকে

স্পোর্টস ডেস্ক |  ১৬ জুন, ২০১৯

বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে আগের ছয়বারের দেখায় সব ম্যাচ জিতেছিল ভারত। সেই ধারাবাহিকতা ধরে রাখতে চিরপ্রতিদ্বন্দ্বীকে ৩৩৭ রানের লক্ষ্য দিলো তারা। পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেটে ৩৩৬ রান করেছে ভারত। বিশ্বমঞ্চে দুই দলের মুখোমুখি লড়াইয়ে এটাই তাদের সর্বোচ্চ স্কোর। আর জিততে হলে বিশ্বকাপে রেকর্ড গড়তে হবে পাকিস্তানকে।   

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে রোহিত শর্মার সেঞ্চুরি এবং লোকেশ রাহুল ও বিরাট কোহলির হাফসেঞ্চুরিতে দারুণ শুরু করে ভারত। প্রথম ভারতীয় হিসেবে পাকিস্তানের বিপক্ষে টানা দ্বিতীয় সেঞ্চুরি করেছেন রোহিত। রবিবার ম্যানচেস্টারে ৮৫ বলে সেঞ্চুরি করেন এই ওপেনার। ২০১৮ সালে দুবাইয়ে এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ১১১ রান করেন তিনি।

রাহুলের সঙ্গে ১৩৬ রানের উদ্বোধনী জুটি গড়েন রোহিত। রাহুল ৫৭ রান করে ওয়াহাব রিয়াজের শিকার হন। ৭৮ বলে ৩ চার ও ২ ছয়ে বাবর আজমের সহজ ক্যাচ হন তিনি।

এই বিশ্বকাপে রোহিতের এটি দ্বিতীয় সেঞ্চুরি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২২ রানের হার না মানা ইনিংস খেলেন তিনি। আর গত ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫৭ রান করেন।

দারুণ এক ইনিংস খেলে বিদায় নিতে হয় রোহিত শর্মাকে। বিরাট কোহলির সঙ্গে ৯৮ রানের জুটি গড়ে আউট হন তিনি। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ১৪০ রানের ইনিংস খেলেন এই ডানহাতি ব্যাটসম্যান। মাত্র ৪ রানের জন্য অ্যান্ড্রু সাইমন্ডসকে টপকাতে পারেননি তিনি। ২০০৩ সালের বিশ্বকাপে ১৪৩ রানে অপরাজিত ছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান। ১১৩ বলে ১৪ চার ও ৩ ছয়ে সাজানো ছিল রোহিতের ইনিংস।

ডেথ ওভারে মোহাম্মদ আমির তার টানা দুই ওভারে হার্দিক পান্ডিয়া (২৬) ও মহেন্দ্র সিং ধোনিকে (১) বিদায় করেন। এরপর ক্রিজে নামেন বিজয় শঙ্কর। কিন্তু ইনিংসের শেষ দিকে নামে বৃষ্টি। ৪৬.৪ ওভারে বৃষ্টির কারণে খেলা বন্ধ থাকে প্রায় পৌনে এক ঘণ্টা।

পরের ওভারে আমিরের তৃতীয় শিকার হন কোহলি। ৬৫ বলে ৭ চারে ৭৭ রান করেন ভারত অধিনায়ক। পাকিস্তানি পেসারের বাউন্সার তার ব্যাট স্পর্শ করে সরফরাজ আহমেদের গ্লাভসে ধরা পড়ে।

শেষ ওভারের প্রথম বলে চতুর্থ উইকেটবঞ্চিত হন আমির। সোজা ব্যাটে খেলা বিজয়ের শট ধরতে পারেননি তিনি। ১৫ রানে তিনি অপরাজিত ছিলেন। ৯ রানে খেলছিলেন কেদার যাদব।

আমির ৩ উইকেট নিয়ে পাকিস্তানের পক্ষে সেরা বোলার। একটি করে উইকেট পান হাসান ও ওয়াহাব।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.