Sylhet Today 24 PRINT

সেঞ্চুরি করেই ফিরলেন রোহিত

স্পোর্টস ডেস্ক |  ০২ জুলাই, ২০১৯

গত বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে রোহিত শর্মা করেন ১৩৭ রান। ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশের বিপক্ষে করেন ১২৩ রান। আজও সেঞ্চুরি করলেন। অথচ ৯ রানে ফিরে যাওয়ার কথা ছিল তাঁর! ক্যাচটা যে ফেলে দিলেন তামিম ইকবাল খান!

সেই রোহিত শর্মা আবার ক্যাচ দিলেন ৩০তম ওভারে; সৌম্য সরকারের বলে। এক্সট্রা কভার দিয়ে মারতে চেয়েছিলেন। ধরা পড়লেন লিটন দাসের হাতে। ৯২ বলে ১০৪ রান করে আউট হন তিনি।

ভারতের সংগ্রহ ৩১ ওভারে ১ উইকেটে ১৮৪ রান। ৭০-এর ওপরে রান হয়ে গেছে রাহুলেরও।

১৫তম ওভারে সাকিবের তৃতীয় বলে ছয় মারলেন রোহিত শর্মা। ওই ছক্কায় তাঁর রান হলো ৪৯। ওই ওভারেই পুরো করলেন অর্ধশতক। বাংলাদেশ-ভারতের বড় ম্যাচগুলোতে রোহিত দাঁড়িয়ে যান প্রবল শক্তি নিয়ে। আজও তাই হলো।

এজবাস্টনে যিনি টস জিতবেন, তিনি ব্যাটিং নেবেন। এটা অনুমিত ছিল। বিরাট কোহলি তা-ই করলেন। টসে জিতে ব্যাটিং নিলেন। টস হেরে মাশরাফিও বললেন, টসে জিতলে তিনি ব্যাটিং নিতেন। তবে এটাও বললেন, ‘ভারতের বিপক্ষে আগে বোলিংটাও খারাপ না। চেজ করাটাও মন্দ না।’

রোহিত শর্মা ও কে এল রাহুল সাবধানেই শুরুটা করেছেন। পঞ্চম ওভারে মুস্তাফিজের বলে ক্যাচ দিয়েছিলেন রোহিত শর্মা। ডিপ স্কয়ার লেগে উল্টো দিক থেকে এসে ক্যাচটা নিচ্ছিলেন তামিম। হাত গড়িয়ে তা পড়ে গেল! রোহিতের রান তখন ৬!

ভারতের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ম্যাচটি জিতলে সেমিফাইনালে খেলার আশা টিকে থাকবে মাশরাফিদের। ইংল্যান্ডের বিপক্ষে ভারত জয় পেলে বাংলাদেশের অবস্থাটা ভালো হতো। কিন্তু ধোনির নেতিবাচক ব্যাটিংয়ে সে সুযোগ হাতছাড়া হয়েছে।

চোট থাকায় আজ নামতে পারছেন না মাহমুদুল্লাহ। তাঁর বদলে আজ নামবেন সাব্বির রহমান। আর মিরাজের বদলে নামছেন রুবেল হোসেন।

বিশ্বকাপে এ নিয়ে তিনবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এর মধ্যে দুবার জয় পেয়েছে ভারত আর একবার জয় পেয়েছে বাংলাদেশ। ২০০৭ সালের ওই জয়ে শেষ হয়ে যায় ভারতের বিশ্বকাপ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.