Sylhet Today 24 PRINT

বিশ্বমঞ্চে মোস্তাফিজের ৫ উইকেট

স্পোর্টস ডেস্ক |  ০২ জুলাই, ২০১৯

বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে বিশ্বকাপের কোনো ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখালেন মোস্তাফিজুর রহমান। ভারতের বিপক্ষে দুর্দান্ত বোলিং নৈপুণ্য দেখিয়ে চলমান বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় পাঁচ নম্বরে উঠে এলেন 'কাটার মাস্টার' খ্যাত তারকা। সেই সঙ্গে আব্দুর রাজ্জাককে টপকে বিশ্বকাপের এক আসরে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার কীর্তিও গড়লেন এই বাঁহাতি পেসার।

মঙ্গলবার (২ জুলাই) বার্মিংহামের এজবাস্টনে ১০ ওভারের স্পেল সম্পূর্ণ করে ৫৯ রানে পাঁচ উইকেট নিলেন মোস্তাফিজ। মোস্তাফিজের আগে বিশ্বমঞ্চে বাংলাদেশের হয়ে কোনো ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি ছিল কেবল সাকিব আল হাসানের। এবারের আসরেই আফগানিস্তানের বিপক্ষে ২৯ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন তিনি।

এবারের আসরে সাত ম্যাচ খেলে ২৭.২৬ গড়ে ১৫ উইকেট পেলেন মোস্তাফিজ। তিনি আছেন সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকার পাঁচ নম্বরে। আট ম্যাচে ১৫.৫৪ গড়ে ২৪ উইকেট নিয়ে সবার উপরে অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক।

এতদিন বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড ছিল বাঁহাতি স্পিনার রাজ্জাকের দখলে। ২০০৭ সালে নয় ম্যাচে ২৬.৪৬ গড়ে তিনি পেয়েছিলেন ১৩ উইকেট। এবারে সাত ম্যাচে বোলিং করেই মোস্তাফিজ টেক্কা দিলেন তাকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.