Sylhet Today 24 PRINT

গ্যালারিতে ভারতীয় সমর্থকদের কাছে অসহায় বাংলাদেশি ভক্তরা

স্পোর্টস ডেস্ক |  ০২ জুলাই, ২০১৯

টাইগারদের সমর্থন দিতে এজবাস্টনে একদল প্রবাসী আজ বার্মিংহামের এজবাস্টন যেন এক খণ্ড ভারত। মাঠ ও মাঠের বাইরে ভারতীয়দের কাছে রীতিমতো অসহায় প্রবাসী বাংলাদেশিরা। ২৫ হাজার ধারণ ক্ষমতার স্টেডিয়ামে বাংলাদেশের সমর্থক বড় জোর হাজার দুয়েক। গ্যালারিতে টাইগার ভক্তরা একেবারে কোণঠাসা!

ইংল্যান্ডের ঐতিহ্যবাহী স্টেডিয়ামে বাংলাদেশ সমর্থকরা যে এমন কঠিন পরিস্থিতিতে পড়বেন তা অবশ্য জানাই ছিল। এই ম্যাচের টিকিট বিক্রি শুরুর পর থেকেই ঝাঁপিয়ে পড়ে কিনেছেন ভারতীয়রা। তাই আজ এজবাস্টনের গ্যালারি নীল জার্সির দখলে।

ম্যাচ শুরুর আগে স্টেডিয়ামের সামনেও ভারতীয়দের উচ্ছ্বাসের সামনে অসহায় হয়ে পড়েন বাংলাদেশিরা। ম্যানচেস্টার থেকে বিশাল একটা দল এসেছে ভারতের। ‘জিতেগা ভাই জিতেগা, ইন্ডিয়া জিতেগা’ চিৎকারে তারা সরগরম করে তোলে স্টেডিয়ামের প্রবেশপথ। তাদের পাশেই ছিল বাংলাদেশের ২০/২৫ জনের একটি দল। তারা চিৎকার করলেও ভারতীয়দের গর্জনে তা চাপা পড়ে যায়।

মাশরাফিদের সঙ্গে ছবি দিয়ে প্ল্যাকার্ড বানিয়েছেন ফরিদ। ভারতীয়দের বিশাল বহর দেখে ছুটে গেলেন স্টার স্পোর্টসের রিপোর্টার, কথা বললেন কয়েকজনের সঙ্গে। বাংলাদেশিদের সঙ্গেও কথা বললেন তিনি। টাইগার ভক্তদের কাছে তার প্রশ্ন ছিল, ‘আজ কে জিতবে?’ স্বাভাবিকভাবেই উত্তর, ‘বাংলাদেশ’। কিন্তু ভারতীয়দের ‘ইন্ডিয়া ইন্ডিয়া’ চিৎকারে শোনাই গেলো না প্রায়। 

বার্মিংহামে বসবাস করা কয়েকজন বাংলাদেশি একটি প্ল্যাকার্ড নিয়ে এসেছেন। সেখানে লেখা, ‘টাইগাররা যে কোনও দলকে হারাতে পারে।’ এই দলের সঙ্গে থাকা জুয়েল বললেন, ‘ভারত যে শক্তিশালী দল সেটা তো সবাই জানে। কিন্তু বাংলাদেশও কম নয়। আমরা আজ ভারতকে কঠিন পরীক্ষায় ফেলবো। আশা করি, সাকিব-তামিমরা নিজেদের কাজ ঠিকমতো করতে পারবে।’

‘নাগিন ড্যান্স’ লেখা প্ল্যাকার্ডের সামনে ‘ব্যাঘ্র গর্জন’এই শহরে ১০ বছর কাটিয়ে দেওয়া ফরিদ ক্রিকেট অন্তঃপ্রাণ। এজবাস্টনে বাংলাদেশের আগের সব ম্যাচ দেখেছেন তিনি। মাশরাফি-তামিম-মুশফিকদের সঙ্গে তোলা সেলফি দিয়ে প্ল্যাকার্ড বানিয়ে খেলা দেখতে আসা ফরিদ বললেন, ‘বাংলাদেশের খেলা মাঠে বসে দেখতে খুব ভালো লাগে। এই মাঠে টাইগারদের সব ম্যাচ দেখেছি। আশা করি, আজকে জয় নিয়ে বাসায় ফিরতে পারবো।’

বাংলাদেশিদের রাগিয়ে দিতে একটি প্ল্যাকার্ড বানিয়ে এনেছেন এক ভারতীয়। ‘নাগিন ড্যান্স’ লেখা প্ল্যাকার্ডের ছবিটি এমন-ব্যাটকে বাঁশি বানিয়ে এক ভারতীয় ব্যাটসম্যান বাজাচ্ছেন আর বাংলাদেশি বোলার নাচছেন! ছবিটা দেখে বাঘের সাজে হুঙ্কার দিলেন এক বাংলাদেশি। ব্যাট-বলের পাশাপাশি এসব ‘লড়াই’ কম উপভোগ্য নয়!

খবর: বাংলা ট্রিবিউন

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.