Sylhet Today 24 PRINT

৩০৫ রানে থামলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক |  ০৩ জুলাই, ২০১৯

সেমিফাইনাল নিশ্চিত করার লড়াইয়ে উদ্বোধনী ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর ১০৬ ও জেসন রয়ের ৬০ ইনিংসে ভর করে তিন শতাধিক রানের সংগ্রহ পেয়েছে ইংল্যান্ডে। নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেটে স্বাগতিকরা সংগ্রহ ৩০৫। জয়ের জন্য নিউজিল্যান্ডের প্রয়োজন ৩০৬ রান। ম্যাট হেনরি, জেমস নিশাম ও ট্রেন্ট বোল্ট দুটি করে উইকেট পেয়েছেন।

বুধবার (৩ জুলাই) ইংল্যান্ডের চেস্টার লি স্ট্রিট কাউন্টি গ্রাউন্ডে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর‌গ্যান। অধিনায়কে সিদ্ধান্তকে সফল করে তোলেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান। জনি বেয়ারস্টো ও জেসন রয়। দুজনে মিলে খেলেন ১২৩ রানের দ্রুতগতির এক জুটি। ব্যক্তিগত ৬০ রান করে জেসন রয় ফিরলেও শতরান তুলে নেন আরেক উদ্বোধনী ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। তার ১০৬ রানেই মূলত লড়াইয়ের ভিত্তি গড়েছে ইংল্যান্ড। মিডল অর্ডারে বড় ধরনের ধস না নামলে নিউজিল্যান্ডের সামনে একটা শক্ত লক্ষ্যই দাঁড়াত।

১৯৪ রানে ইংল্যান্ডের দ্বিতীয় উইকেটের পতন হয়। ব্যক্তিগত ২৪ রানে বোল্টের বলে লাথামের হাতে ক্যাচ দেন জো রুট। এরপরই আরো দুই উইকেট হারায় টুর্নামেন্টের স্বাগতিকরা। দলীয় ২১৪ রানের মাথায় বেয়ারস্টো ও জোস বাটলারকে হারিয়ে চাপে পড়ে ইয়ন মরগ্যানের দল। শেষ পর্যন্ত খুঁড়িয়ে খুঁড়িয়ে স্কোর থামে ৩০৫ রানে।

এই ম্যাচে হারলেও নিউজিল্যান্ডের সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত। ৮ ম্যাচ থেকে কিউইদের সংগ্রহ ১১ পয়েন্ট। রান রেট ভালো থাকায় পাকিস্তান বাংলাদেশের বিপক্ষে জয় পেলেও তারা থাকবে নিরাপদ দূরত্বে। অন্যদিকে ইংল্যান্ড হারলে তাদের তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ-পাকিস্তানের ম্যাচের দিকে। ৮ ম্যাচ থেকে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে থাকা পাকিস্তান রয়েছে তাদের হুমকি হয়ে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.