Sylhet Today 24 PRINT

নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক |  ০৪ জুলাই, ২০১৯

লিডসের হেডিংলিতে মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। বিশ্বকাপে তাদের বিদায় নিশ্চিত হয়েছে আগেই। তাই বৃহস্পতিবার তাদের ম্যাচটি কেবলই নিয়মরক্ষার। কিন্তু এই আসরে নিজেদের শেষ খেলা বলে সান্ত্বনার জয় পেতে মরিয়া দুই দলই।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, মাছরাঙা টেলিভিশন, গাজী টিভি ও স্টার স্পোর্টস ১।

ওয়েস্ট ইন্ডিজের শুরুট হয়েছিল পাকিস্তানকে উড়িয়ে দিয়ে। এরপর অস্ট্রেলিয়ার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে হার। বৃষ্টিতে পণ্ড হওয়ায় দক্ষিণ আফ্রিকার সঙ্গে এক পয়েন্ট ভাগাভাগি করার পর থেকে উইন্ডিজকে আর খুঁজে পাওয়া যায়নি। ইংল্যান্ড, বাংলাদেশ, নিউজিল্যান্ড, ভারত ও শ্রীলঙ্কার কাছে হারের হতাশায় ডুবেছে জেসন হোল্ডাররা।

ক্রিস গেইল, শাই হোপ ও শিমরন হেটমায়ারের ব্যাটিং লাইন আপ যে প্রত্যাশা জাগিয়েছিল বিশ্বকাপের আগে, তা পূরণ হয়নি। কার্লোস ব্র্যাথওয়েট, আন্দ্রে রাসেল, হোল্ডার ও শেলডন কট্রেলের বোলিং আক্রমণ প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ভীত করলেও নিজেদের ব্যাটিং ব্যর্থতার মাশুল দিয়েছে তারা। ৩৮ রানে অস্ট্রেলিয়ার ৪ উইকেট নেওয়া, বাংলাদেশের বিপক্ষে তিনশ ছাড়ানো স্কোরের পর নিউজিল্যান্ডের বিপক্ষে খুব কাছে গিয়েও জয় হাত ফসকে যাওয়া এবং শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ খেলেও হার তাদের জন্য হাইলাইট।

তবে শেষ ম্যাচে এসে তারা ওসব ভুলতে চায়। এবার প্রথম ম্যাচের মতো শেষটাও তারা রাঙাতে চায় জয় দিয়ে। প্রতিপক্ষ আফগানিস্তানকে কিন্তু হালকাভাবে নেওয়ার কোনও কারণ নেই। এই বিশ্বকাপে একমাত্র পয়েন্টশূন্য দল আফগান। কিন্তু এশিয়ার এই দেশটির সঙ্গে ক্যারিবিয়ানদের স্মৃতি খুব একটা ভালো নয়। সবশেষ বিশ্বকাপ বাছাইয়ে দুটি ম্যাচেই হেরেছে উইন্ডিজ।

আইসিসি ট্রফির ফাইনালে তাদের উড়িয়ে দেওয়ার অভিজ্ঞতা কাজে লাগিয়ে একমাত্র জয় নিয়ে বিশ্বকাপ শেষ করতে আশাবাদী আফগানিস্তান। তাছাড়া এটা হতে যাচ্ছে কোচ ফিল সিমন্সের শেষ ম্যাচ। কোচকে বিদায়ী উপহার হিসেবে জয় দেওয়ার মোক্ষম সুযোগ গুলবাদিন নাইব ও রশিদ খানরা নিশ্চয় হাতছাড়া করতে চাইবেন না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.