Sylhet Today 24 PRINT

এক বিশ্বকাপে পাঁচ সেঞ্চুরির রেকর্ড রোহিতের

স্পোর্টস ডেস্ক |  ০৬ জুলাই, ২০১৯

দুর্দান্ত সব পারফরমেন্স দিয়ে চলতি বিশ্বকাপটা স্বপ্নের মতো কাটাচ্ছেন ভারতের ওপেনার রোহিত শর্মা। ইতোমধ্যে আট ম্যাচে ৬৪৭ রান করে আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে অবস্থান করছেন তিনি। তার ওপর একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন হিটম্যান খ্যাত এই ব্যাটসম্যান।

শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরি করে টুর্নামেন্টে নিজের পঞ্চম সেঞ্চুরি তুলে নিয়েছেন রোহিত। আর তাতে বিরল এক রেকর্ড গড়ে ফেলেছেন এই ব্যাটসম্যান।

প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার মালিক এখন তিনি। ভেঙে ফেলেছেন ২০১৫ বিশ্বকাপে লঙ্কান কিংবদন্তির কুমার সাঙ্গাকারার করা টানা ৪ সেঞ্চুরির রেকর্ড।

এছাড়াও আরো একটি রেকর্ডের শীর্ষে নিজের নাম তুলেছেন রোহিত। দুই বিশ্বকাপ মিলিয়ে মোট ছয় সেঞ্চুরি করে ছুঁয়ে ফেলেছেন ক্রিকেট ইশ্বর খ্যাত শচিন টেন্ডুলকারকে। এখন যৌথভাবে বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক তারা। ছয়টি বিশ্বকাপে খেলে রোহিতের মতো শচিনের সেঞ্চুরি সংখ্যাও ছয়টি।

রোহিতের শনিবারের সেঞ্চুরিটি বিশ্বকাপে তার টানা তিন নম্বর সেঞ্চুরি। পরের ম্যাচে আবার সেঞ্চুরি করলেই ছুঁয়ে ফেলবেন সাঙ্গাকারার করা ওয়ানডে ক্রিকেটে টানা চার সেঞ্চুরির রেকর্ড। বিশ্বকাপে আট ম্যাচে খেলা রোহিত শর্মার ইনিংসগুলো হলো- ১২২*, ৫৭, ১৪০, ১, ১৮, ১০২, ১০৪, ১০৩।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.